২৩ আগস্ট বিকেএসপি’তে যুবাদের স্কিল ক্যাম্প শুরু

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 03:37:19

করোনাভাইরাস লকডাউন শিথিলের পর ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে বিশ্ব ক্রীড়াঙ্গন। তার ছোঁয়া লেগেছে বাংলাদেশের ক্রীড়াঙ্গনেও। শর্ত মেনে খেলাধুলা ও প্রশিক্ষণ চালু করার অনুমতি দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

তার আগেই অবশ্য মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহদের স্বাস্থ্যবিধি মেনে একক অনুশীলনের ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি)। সালমা খাতুন-নাহিদা আক্তার-জাহানারা আলমরা একক অনুশীলনে নেমেছেন সোমবার, ১০ আগস্ট থেকে।

সরকারের সবুজ সংকেত পেয়ে বিসিবি এবার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের স্কিল ক্যাম্প করতে যাচ্ছে বিকেএসপি’তে। চার সপ্তাহের আবাসিক স্কিল ক্যাম্পের জন্য তিনটি গ্রুপে ভাগ করে ৪৫ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বোর্ড।

ক্যাম্পে যোগ দিতে হলে মিরপুরে রিপোর্টিং করে যুবাদের উত্তীর্ণ হতে হবে কোভিড-১৯ পরীক্ষায়। জুনিয়র টাইগারদের করোনা টেস্ট হবে ১৫-১৯ আগস্ট। যারা করোনা পরীক্ষায় উতরে যাবেন কেবল তাদেরই পাঠানো হবে বিকেএসপি’র ক্যাম্পে। তারপরই শুরু হবে ফিটনেস ট্রেনিং সেশন। স্কিল ট্রেনিং শুরু হবে ২৩ আগস্ট থেকে। চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত।

ক্যাম্প চলাকালে প্রাথমিক দল তিন গ্রুপে ভাগ হয়ে নিজেদের মধ্যে আটটি অনুশীলন ম্যাচ খেলবে। তবে অনুশীলন থেকে শুরু করে মাঠের ম্যাচ সব জায়গায় কঠোর স্বাস্থ্যবিধি মানতে হবে সবাইকে।

অনূর্ধ্ব-১৯ প্রাথমিক দলের তিনটি গ্রুপ

প্রথম গ্রুপ

মুশফিক হাসান, আরিফ আহমেদ অনিক, ফাহিম হাবিব মোর্শেদ, মো. হাবিবুর রহমান, সানজিদুর রহমান, বায়জিদ মিয়া (রোমান), শাহরিয়ার আলম মাহিন, মুস্তাকিম মিয়া, আশিকুর রহমান আশিক, মহিউদ্দিন তারেক, আহসান হাবিব লিওন, নাইমুর রহমান নয়ন, আশরাফুল ইসলাম সিয়াম, আশরাফুল হাসান রোহান ও হাসিব হাওলাদার।

দ্বিতীয় গ্রুপ

অনিক চাকি, অনিক সরকার সেতু, ইমন আলী, মোফিজুল ইসলাম রবিন, হৃদয় দেব, ফার্দিন খান, ইফতেখার হোসেন ইফতি, হাবিবুর রহমান মুন্না, প্রান্তিক নওরোজ নাবিল, গোলাম কিবরিয়া, মাহফুজুর রহমান রাব্বি, জিল্লুর রহমান, আবু বক্কর আহমেদ, জাকারিয়া ইসলাম শান্ত ও আরাফাত ইসলাম।

তৃতীয় গ্রুপ

সাকিব শাহরিয়ার, সোহাগ আলী, মেহরাব হোসেন আহিম, আব্দুল্লাহ আল মামুন, খালেদ হাসান, আইচ মোল্লা, সাগর আহমেদ, রিহাদ খান, সিয়াম আল সাকিব, শাহরিয়ার সাকিব, শাওন কাজী সুমন, মিজবাহ আহমেদ, মাকসুদুর রহমান, লিমন হোসেন ও মঈনুল হাসান।

এ সম্পর্কিত আরও খবর