আইপিএলে করোনার থাবা, রাজস্থান রয়্যালসের ফিল্ডিং কোচ পজিটিভ

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-15 19:04:11

আইপিএল এখনো শুরু হতে দেরি। দলগুলো সংযুক্ত আরব আমিরাতে রওয়ানা হবে দিন কয়েকের মধ্যেই। কিন্তু এরই মধ্যে করোনাভাইরাস থাবা বসিয়েছে আইপিএলেও। রাজস্থান রয়্যালসের ফিল্ডিং কোচ দিশান্ত ইয়াগনিক করোনাভাইরাসে পজিটিভ হয়েছেন। বুধবার, ১২ আগস্ট রাজস্থান রয়েলস এই তথ্য জানায়।

দিশান্ত ইয়াগনিকও টুইট বার্তায় জানান- ‘আমি করোনা টেস্টে পজিটিভ হয়েছি। শেষ ১০ দিনে যারা আমার সংস্পর্শে ছিল তারাও দয়া করে নিজেদের টেস্ট করিয়ে নিও। আমি এখন ১৪ দিন বিসিসিআই’র বেঁধে দেওয়া প্রটোকল অনুযায়ী চলব। আরব আমিরাতে দলের সঙ্গে যুক্ত হওয়ার আগে আমাকে দু’দফা করোনা টেস্টে নেগেটিভ হতে হবে। সবার কাছ থেকে প্রার্থনা ও শুভকামনা চাচ্ছি আমি।’

এবারের আইপিএলের পুরো আসর বসছে সংযুক্ত আরব আমিরাতে। রাজস্থান রয়্যালস ২২ আগস্ট আমিরাতের ফ্লাইটে উঠবে। তার আগে পুরো দল মুম্বাইয়ে জড়ো হবে। সেজন্য সবাইকে করোনা টেস্ট করা হয়। সেই টেস্টেই দলের ফিল্ডিং কোচ দিশান্ত ইয়াগনিক পজিটিভ হলেন।

আমিরাতে আইপিএলে খেলতে যাওয়ার আগে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সব খেলোয়াড়দের করোনা টেস্ট করাবে। বোর্ডের এই টেস্টের বাইরেও বাড়তি সতর্কতা হিসেবে দলগুলো নিজ উদ্যোগেই সব খেলোয়াড়, কোচ, সাপোর্টিং স্টাফ ও ব্যবস্থাপনার কাজে জড়িত প্রত্যেকের টেস্ট করাবে।

করোনা আক্রান্ত দিশান্ত ইয়াগনিক এখন উদয়পুরে আছেন। তাকে ১৪ দিনের কোয়ারেন্টিনের জন্য দ্রুততম সময়ের মধ্যে হাসপাতালে ভর্তি হওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

আমিরাতে আইপিএলের ত্রয়োদশ আসর শুরু হবে ১৯ সেপ্টেম্বর। ফাইনাল হবে ১০ নভেম্বর।

ভারত জুড়ে করোনা মহামারীর পরিস্থিতি বেশ শোচনীয়। এখন পর্যন্ত দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ২২ লাখ ৬৮ হাজার ৬৭৫ জন। মৃতের সংখ্যা ৪৫ হাজারে বেশি ছাড়িয়েছে।

এ সম্পর্কিত আরও খবর