খেলায় ফেরার খবরে সৌম্যের স্বস্তি

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-04 17:35:26

বাকি সতীর্থদের চেয়ে একটু দেরিতে করোনাকালের এই সময়টায় ক্রিকেটে ফিরেছেন সৌম্য সরকার। ক্রিকেটারদের দ্বিতীয় দফার অনুশীলনে এসে যোগ দিয়েছেন জাতীয় দলের এই ক্রিকেটার। খুলনায় পরিবারের সঙ্গেই সময় কাটাচ্ছিলেন। তবে বাসায় পুরোদস্তুর ফিটনেস ঠিক রাখার কাজেও নিজেকে ব্যস্ত রেখেছিলেন।

গত মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সৌম্য একক অনুশীলনে এসেছিলেন প্রথমবারের মতো। বৃহস্পতিবার, ১৩ আগস্টও ঘাম ঝরালেন এবং এই সময়ের অভিজ্ঞতা বিনিময় করলেন মিডিয়ার সঙ্গে।

অনুশীলনে ফেরার পর খেলায় ফেরার সুযোগও হচ্ছে:

অবশ্যই স্বস্তি লাগছে। অন্তত খেলা শুরু তো হতে যাচ্ছে। টিভিতে এতদিন খেলা দেখতাম। ইংল্যান্ড খেলছে মাঠে। তখন একটু খারাপও লাগতো, আমরা কবে খেলবো এই ভেবে। এখন তো আমাদের খেলার বিষয়ও নিশ্চিত হয়েছে। এটা শুনে এবং জেনে স্বস্তি লাগছে। ভালো লাগছে।

স্বাস্থ্য সুরক্ষার নিরাপত্তা প্রসঙ্গে:

এই সময়টায় স্বাস্থ্য সুরক্ষার বিষয়টা খুবই গুরুত্ব পাবে। পুরো দলটা একটা পরিবারের মতো। এখানে সবাই যেন নিরাপদে থাকে সেটা আমাদের প্রত্যেককেই নিশ্চিত করতে হবে। যেসব নিয়ম কানুন ও বিধি-বিধান থাকবে, সবাইকে সেটা মেনেই মাঠে নামতে হবে। মনে রাখতে হবে কোনো একজনের জন্য যেন সবাই সমস্যায় না পড়ে। আর তাই স্বাস্থ্য সুরক্ষার জন্য বিধি-বিধান অতি অবশ্যই সবার মেনে চলা ভালো হবে।

ঘরে কোয়ারেন্টিনে সময় কাটলো কেমন?

পরিবারের সঙ্গে থাকতে তো ভালোই লাগে। পরিবারকে সময় দিতে পেরেছি। তবে একটা বিষয়ে শুধু মন খারাপ হতো খেলাটা যে নেই! শুরুতে অনেক বেশি খারাপ লাগতো এটা ভেবে। পরে আস্তে আস্তে পরিবর্তিত পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পেরেছি। যদি এর মধ্যেও খেলা থাকতো তাহলে কোয়ারেন্টিনের সময়টা আরো ভালো কাটতো।

আগেভাগে শ্রীলঙ্কা যাবে দল, সেই প্রসঙ্গে:

সিরিজ শুরুর একমাস আগে যদি দল সফরে যায়, তাহলে সবাই অনুশীলনের মধ্যেই তো থাকবে। এখন স্বাস্থ্য সুরক্ষার জন্য এসব কিছু তো মেনে নিতেই হবে। সবকিছুর সঙ্গে খাপ খাইয়ে নিতে হবে।

শ্রীলঙ্কায় খেলার অভিজ্ঞতা প্রসঙ্গে:

হ্যাঁ, আমি শ্রীলঙ্কায় দু’তিনবার সফর করেছি। ওখানে খেলার ভালো অভিজ্ঞতা আছে আমার। জাতীয় দলের হয়ে শেষ ম্যাচটা আমি খেলেছি টি-টোয়েন্টি ফরমেটে। চলতি বছর মার্চে, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে। শ্রীলঙ্কা সফরে যদি সুযোগ পাই, তাহলে চেষ্টা করবো নতুন করে ভালো কিছু দিয়ে শুরু করার।

এ সম্পর্কিত আরও খবর