মেসি-সুয়ারেজের জোড়া গোল, বড় জয় বার্সার

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 01:34:11

এরই নাম লিওনেল মেসি! ক্লাব ফুটবলের সর্বকালের সেরাদের একজন।

মৌসুম শুরু হতেই সেই পুরনো ছন্দে এই প্লেমেকার। গোল করছেন। গোল করাচ্ছেন। রোববার আরো একবার নিজেকে উজাড় করে দিলেন বার্সেলোনার এই মহাতারকা। স্প্যানিশ প্রিমেরা লিগার নবাগত সোসিয়েদাদ দেপোর্তিভা হুয়েস্কা তার ম্যাজিকে রীতিমতো উড়ে গেল। বার্সা গোল উৎসব করে জিতল ৮-২ গোলে।

এনিয়ে লা লিগায় তিন ম্যাচে টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কাতালানরা। সমান পয়েন্ট নিয়ে এরপরই রিয়াল মাদ্রিদ।

নু ক্যাম্পে নিজের মাঠে প্রতিপক্ষকে নিয়ে ছেলে-খেলায় মেতেছে বার্সেলোনা। তবে বিস্ময়কর ঞরেও সত্য ম্যাচের তিন মিনিটেই পিছিয়ে পড়ে স্বাগতিকরা। হুয়েস্কার হয়ে গোলদাতা দলের কলম্বিয়ার ফরোয়ার্ড কুচো এরনান্দেস।

তবে এরপরই জেগে উঠে বার্সা। ১৬তম মিনিটেই সমতায় ফেরায় জায়ান্টরা। ইভান রাকিতিচের পাস পেয়ে ডি বক্সে ঢুকে পড়েন মেসি। এরপর নিখুত দক্ষতায় বল পাঠিয়ে দেন জালে।

২৪তম মিনিটে জোর্দি আলবার ক্রস ধরে বার্সাকে এগিয়ে দেন জোসে পুলিদো (২-১)। শুরু হয়ে যায় গোল উৎসব। ৩৯তম মিনিটে সেই আলবার গোলের উৎস তৈরি করে দেন লুইস সুয়ারেজকে।

কিন্তু এরপরই দৃশ্যপট পাল্টে দেওয়ার ইঙ্গিত দেয় হুয়েস্কা! বিরতির ৩ মিনিট আগে আলেজান্দ্রো গাইয়ার গোল করে ব্যবধান কমান (২-৩)।

তবে এরপর আর নিশানা খুঁজে পায়নি লা লিগার নতুন এই ক্লাবটি। উল্টো বিরতি শেষে খেলা শুরু হতেই উসমান দেম্বলের গোল। ৫২তম মিনিটে মেসির পা থেকে বল পেয়ে গোল করতে ভুল করলেন না রাকিতিচ।

তারপর নিশানা খুঁজে নেন মেসি। ৬১তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন এই আর্জেন্টাইন। এবারের লা লিগায় এটি তার চার নম্বর গোল। এর আগেও জোড়া গোল পেয়েছিলেন তিনি। তখন প্রতিপক্ষ ছিল আলভেস।

এরপরও গোলক্ষুধা মিটেনি বার্সার। ৮১তম গোলদাতা ডিফেন্ডার জোর্দি আলবা। গোল উৎস তৈরি করে দিয়েছিলেন সেই মেসি। এই শতাব্দীতে লা লিগায় প্রথম খেলোয়াড় হিসেবে ১৫০ গোলে সহায়তা করার রেকর্ড গড়লেন এই প্লেমেকার।

এরপর ইনজুরি সময়ে সুয়ারেজকে প্রতিপক্ষের গোলরক্ষক ফাউল করলে পেনাল্টি দেন রেফারি। স্পটকিক থেকে গোল করতে ভুল করেন নি সুয়ারেজ। এই শটটা মেসি নিলে হ্যাটট্রিকই পেতে পারতেন। কিন্তু ব্যক্তিগত রেকর্ডের পেছনে ছুটেন নি তিনি। দলের সাফল্যটাই মূখ্য তার কাছে।

সব মিলিয়ে প্রথমবারের মতো লা লিগায় উঠে আসা হুয়েস্কাকে গোল বন্যায় ভাসিয়ে দিয়ে মাঠ ছাড়ে বার্সা। বুঝিয়ে দেয় শিরোপাতেই চোখ আছে তাদের!

এ সম্পর্কিত আরও খবর