লুকাকুর জোড়া গোলে ম্যান ইউ’র স্বস্তির জয়

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 05:32:51

কি ছিল না এই ম্যাচে?

পেনাল্টি মিস! মাথায় ঢুঁস! লালকার্ড! হ্যাটট্রিক মিস! তবে সব ছাপিয়ে একটা খবরই বড়; ম্যানচেস্টার ইউনাইটেডের জয়! টানা দুই ম্যাচে হারের পর ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেল ম্যান ইউ। বার্নলের বিপক্ষে ২-০ গোলের জয়ের পর কোচ হোসে মরিনহো হাসিমুখেই ডাগআউট ছাড়লেন। প্রথমার্ধেই দুই গোল করে বার্নলের মাঠে দলকে এগিয়ে নেন রোমেলু লুকাকু। তবে বেলজিয়ামের এই স্ট্রাইকার দুটি গোল করলেও ম্যাচে মিস করেছেন যে আরো বেশি!

গোলকিপারকে একা পেয়ে ফাঁকা পোস্টেও লুকাকু গোল করতে পারেননি। আর তাই নিশ্চিত হ্যাটট্রিকের বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করার আফসোস নিয়েই ফিরলেন তিনি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে রাসফোর্ডকে পেনাল্টি বক্সে অ্যারেন লেনন ফাউল করলে পেনাল্টি পায় ম্যান ইউ। স্পটকিক থেকে গোল করতে ব্যর্থ হন পল পগবা। এর ঠিক দুই মিনিট পরে লালকার্ড দেখেন রাসফোর্ড। বার্নলের ডিফেন্ডারের ট্যাকেল পছ› না হওয়ায় রাসফোর্ড উঠে এসে মাথায় দিয়ে তাকে ঢুঁস মারেন। রেফারি এই হাতাহাতি ও মারামারি মোটেও সহ্য করেননি।

রাসফোর্ডকে লালকার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। ১০ জন নিয়ে খেলতে নামা ম্যান ইউ এই সময় বেশ ভালই বিপদে পড়ে। বার্নলে গোল শোধের জন্য স্ট্রাইক জোনে শক্তি বাড়ায়। গোলপোস্টে ম্যান ইউ’র গোলকিপার ডেভিড ডি গিয়াকে এই সময়টায় বেশ ব্যস্ত সময় কাটাতে হয়। ২-০ গোলে এগিয়ে থাকার পরও ১০ জন নিয়ে খেলার এই শেষের সময়টা বেশ টেনশনেই কাটে ম্যান ইউ’র। শেষ পর্যন্ত অবশ্য জয়ের হাসি নিয়েই মাঠ ছাড়ে ম্যান ইউ।

এই ম্যাচে রক্ষণভাগে বেশকিছু বদল আনেন মরিনহো। সফলও হন। আরেকটি স্বস্তি হল, চলতি মৌসুমে এই প্রথম কোন ম্যাচে গোল খায়নি ম্যান ইউ। ম্যাচ শেষে মরিনহোর মুখেও তাই অনেকদিন পরে সেই পরিচিত হাসি দেখা গেল। মরিনহো বলছিলেন-‘আমরা তো এই ম্যাচে আরো অনেক গোল করতে পারতাম। বার্নলে অবশ্য খুব ভাল খেলেছে। আর পগবার পেনাল্টি মিসে আমি দোষের কিছু দেখি না। বরং যে পেনাল্টি নিতে চায় না, তাকেই আমি দোষী ভাবি। পগবা আমাদের অনেক গোল উপহার দিয়েছে।’

প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের পরের ম্যাচ ওয়াটফোর্ডের বিপক্ষে ১৫ সেপ্টেম্বর।

এ সম্পর্কিত আরও খবর