দেশে ক্রিকেট শুরুর সুযোগ দেখছে না বিসিবি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 06:45:01

দশ শর্তে দেশে খেলাধুলা শুরুর সবুজ সঙ্কেত দিয়েছে সরকার। করোনাভাইরাসের সঙ্গে মানিয়ে নিয়ে 'নিউ নরমাল' জীবনে অভ্যস্ত হতে শুরু করেছে সবাই। কিন্তু এখনই দেশের মাঠে ক্রিকেট শুরুর সম্ভাবনা দেখছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন মনে করেন- করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি অথবা ভ্যাকসিন বাজারে আসলেই কেবল ক্রিকেট শুরু সম্ভব বাংলাদেশে।

শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানালেন তার ভাবনার কথা। বলেন, 'আমার মতে-দুটো পরিস্থিতি হলে লিগ শুরু হতে পারে। একটা হচ্ছে, যদি আমাদের এখানে করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হয় কিংবা যদি ভ্যাকসিন আসে। এই দুটা ছাড়া লিগ শুরু করার কোনো যৌক্তিকতা দেখি না আমি। একটা যুক্তি তো থাকতে হবে।'

এরমধ্যে গত ১৫ ও ১৬ মার্চ এক রাউন্ড খেলা শেষে করোনাভাইরাসের সংক্রমণের কারণে স্থগিত হয়ে গেছে ঢাকা প্রিমিয়ার লিগ। এ অবস্থায় অনেক কিছু স্বাভাবিক হতে শুরু করেছে। বাংলাদেশ দলের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সময়টাও জানা গেছে। আগামী মাসে শ্রীলঙ্কা সফরে যাবে টাইগাররা। কিন্তু দেশে কবে খেলা শুরু হবে- তা জানা যাচ্ছে না।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ১০ শর্তের কথা বললেও নাজমুল হাসান পাপন সাহস দেখাতে রাজী নন। শনিবার তিনি বলছিলেন, 'দেখুন, ইংল্যান্ড ছাড়া আর কোথাও খেলা হচ্ছে না। সাহস দেখাতে গিয়ে বিপদ ডেকে আনার যৌক্তিক কোনো ব্যাখ্যা আমাদের নেই। করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি কিংবা ভ্যাকসিন আসার জন্য অপেক্ষা করছি আমরা।'

তবে ঘরোয়া লিগ যাদের রুটি-রুজি এনে দেয় তাদের পাশে থাকতে চায় বিসিবি। তাদের ফের কিভাবে সহায়তা করা যায়, সেই চেষ্টা বিসিবি করে যাচ্ছে বলেও জানালেন নাজমুল হাসান পাপন।

এ সম্পর্কিত আরও খবর