অনুশীলনে তামিম-মুস্তাফিজ, ক্রিকেটারদের করোনা টেস্ট শুরু

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 16:18:06

ঈদের আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উদ্যোগে ক্রিকেটাররা শুরু করেছেন ব্যক্তিগত অনুশীলন। তখন অবশ্য দেখা যায়নি ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও পেসার মুস্তাফিজুর রহমানকে। রোববার এই দুই তারকা যোগ দিলেন অনুশীলনে। একইসঙ্গে এদিন শুরু হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের করোনা পরীক্ষা।

রোববার বৃষ্টির দিনে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু অনুশীলনে নাম লেখালেন তামিম ও মুস্তাফিজ। এদিনই শুরু হয়েছে ক্রিকেটারদের তৃতীয় ধাপের ব্যক্তিগত অনুশীলন। গত দুই পর্বে অসুস্থতা ও কোয়ারেন্টিনের জন্য যোগ দিতে পারেননি তামিম। ১৬ মার্চ শুরু করলেন অনুশীলন।

মিরপুরে ফিরেই প্রায় ৪৫ মিনিট ইনডোরে ব্যাটিং অনুশীলন করতে দেখা গেল তামিমকে। পেটের সমস্যায় ভুগতে থাকা তামিম চিকিৎসার জন্য গিয়েছিলেন লন্ডনে। ১ আগস্ট দেশে ফিরে স্বাস্থ্যবিধি মেনে ১৪ দিন ছিলেন হোম কোয়ারেন্টিনে।

মিরপুরে রোববার দেখা গেল মুস্তাফিজকেও। প্রায় আধঘণ্টার মতো বোলিং করেছেন তিনি। এরপরই মিরপুরের একাডেমিতে কিছুক্ষণ রানিং করে মাঠ ছাড়েন এই পেসার।

তাদের পাশাপাশি দলের বেশ কয়েকজন ক্রিকেটারও ব্যক্তিগত অনুশীলন করেছেন। একইসঙ্গে নারী ক্রিকেটাররা ইনডোর, একাডেমি, জিমনেশিয়াম ও মূল মাঠে করেছেন অনুশীলন।

তামিমদের সামনে এখন শ্রীলঙ্কা সফর। ২৩ সেপ্টেম্বর দ্বীপ দেশটিতে সফরে যাবে বাংলাদেশ। যেখানে দল তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে। ২৪ অক্টোবর প্রথম টেস্ট দিয়ে শুরু হবে শ্রীলঙ্কা সফর। টাইগারদের সঙ্গে যাবে যুবারাও।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল গড়তে ৪৫ ক্রিকেটারকে নিয়ে সাভারের বিকেএসপি’তে চার সপ্তাহের আবাসিক স্কিল ক্যাম্প করবে বিসিবি। তার আগে মিরপুরে শুরু হচ্ছে যুবাদের করোনা পরীক্ষা। রোববার প্রথম ধাপে কোভিড টেস্টে ক্রিকেটার ও কোচিং স্টাফসহ মোট ২৭ জনের নমুনা সংগ্রহ করা হয়।

গণমাধ্যমে বিসিবি চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানালেন-আগামী ২৪ ঘণ্টার মধ্যে মিলবে রেজাল্ট। কেউ পজিটিভ হলে বিসিবি’র ব্যবস্থাপনায় আইসোলেশনে রাখা হবে। নেগেটিভদের পাঠানো হবে বিকেএসপি’র ক্যাম্পে।

ক্যাম্পের জন্য নির্বাচিত বাকি ৩০ ক্রিকেটারের পরীক্ষা নেওয়া হবে মঙ্গল ও বৃহস্পতিবার।

সব ঠিক থাকলে বিকেএসপি’তে অনূর্ধ্ব-১৯ দলের স্কিল অনুশীলন শুরু হবে ২৩ আগস্ট। ১৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে ক্যাম্প। ২০২২ বিশ্বকাপের জন্য নতুন করে যুব দল গঠনের অংশ হিসেবেই হচ্ছে এই ক্যাম্প।

এ সম্পর্কিত আরও খবর