বাফুফে’র নির্বাচনের তফসিল ৩ সেপ্টেম্বর

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 00:59:30

ফের সরগরম হতে শুরু করেছে বাংলাদেশের ফুটবল অঙ্গন। নির্বাচনের উত্তাপ চারপাশে। যদিও করোনাভাইরাসের কারণে স্থগিত না হলে এতদিন নতুন কমিটিরই চেয়ারে বসার কথা ছিল। এ অবস্থায় নির্বাচনের নতুন তারিখ নির্ধারণ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আর সেই তারিখে অনুমোদন দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। সব ঠিক থাকলে এজিএম ও নির্বাচন হবে ৩ অক্টোবর।

বাফুফে'র ভোটের তারিখ নির্ধারণের পর নির্বাচন কমিশন বুধবার বসেছিল সভায়। বিকেল ৩টায় বাফুফে ভবনে কমিশনের চতুর্থ বৈঠকে সিদ্ধান্ত হয়- নির্বাচনের তফসিল ঘোষণা হবে আগামী ৩ সেপ্টেম্বর।

নির্বাচন কমিশন প্রধান মেসবাহ উদ্দিন জানালেন ভোটের কমপক্ষে ১৫ দিন আগে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করতে চান তারা।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘আগামী ৩ অক্টোবরের নির্বাচনকে সামনে রেখে এক মাস আগেই নির্বাচনী তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। নির্বাচনের দিন আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করা আর প্রার্থীদের আচরণবিধিসহ অন্য বিষয় নিয়েও অলোচনা করেছে নির্বাচন কমিশন।’

নির্বাচনে এএফসি প্রতিনিধি পাঠাতে পারে। ফ্লাইট জটিলতার কারণে ঢাকা আসতে না পারলে এএফসি নির্বাচন পর্যবেক্ষণ করবে অনলাইনে। একইসঙ্গে দৃষ্টি রাখছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফাও।

গত ২০ এপ্রিল হওয়ার কথা ছিল বাফুফে'র এজিএম ও নির্বাচন। কিন্তু করোনাভাইরাসের কারণে দৃশ্যপট পাল্টে যায়। ৩০ এপ্রিল বাফুফের বর্তমান নির্বাচিত কমিটির মেয়াদ শেষ হলেও নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত এ কমিটিকে দায়িত্ব চালিয়ে নেওয়ার অনুমতি দিয়েছে ফিফা ও এএফসি।

এ সম্পর্কিত আরও খবর