গোল মিসের দুঃখে লিঁও’র স্বপ্নযাত্রা শেষ, দাপুটে বায়ার্ন ফাইনালে

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-24 18:12:10

ম্যাচের প্রথম ১৭ মিনিটের মধ্যে একটা দল তিনটা গোলের সুযোগ পেল। তিনটাই মিস! এর মধ্যে একটা আবার সাইডপোস্টে লেগে ফিরে গেল।

দলটা লিঁও।

আরেকটা দল এই সময়ের মধ্যে গোলপোস্টে একটা শট নেওয়ার সুযোগ পেল এবং তাতেই গোল।

দলটা বায়ার্ন মিউনিখ।

লিসবনের সেমিফাইনালের স্কোরলাইন বায়ার্ন মিউনিখ ৩ এবং লিঁও ০ হলেও ম্যাচের ব্যাখ্যাটা এভাবে দেওয়া যায়- লিঁও’র গোল মিস আর বায়ার্ন যেন তরতাজা মেশিন! প্রথমার্ধের দুই গোলের পর বায়ার্নের জয় নিয়ে আর কারো সংশয় থাকল না। বিরতির সময়েই অনেকে স্ট্যাটাসও দিয়ে দিলেন; বায়ার্ন-পিএসজি, রোববারের ফাইনাল।

সেমিফাইনালের বাকি অর্ধে সেই হিসেব বদলে দিতে পারল না ফ্রান্সের ক্লাব লিঁও। বরং রবার্ট লেভানদোস্কির ৮৮ মিনিটে স্কোরশিটে নিজের নাম লিখিয়ে ম্যাচটা ৩-০ করে নিলেন।

জুভেন্টাস ও ম্যানচেস্টার সিটি- এই দুই হেভিওয়েটকে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় করে ফ্রান্সের ক্লাব লিঁও এবারের চ্যাম্পিয়নস লিগে রূপকথার দল হয়ে উঠেছিল। সেমিতে বার্য়ানের কাছে এসে তাদের সেই স্বপ্নযাত্রা থামল।

কোয়ার্টার ও সেমিফাইনাল মিলিয়ে ১১ গোলের মালিক বায়ার্ন মিউনিখ। রোববারের ফাইনালের আগে পাকস্থলীতে বাড়তি চাপ অনুভব করতেই পারেন পিএসজি’র গোলরক্ষক!

সেমিতে বায়ার্ন মিউনিখই ছিল হট ফেভারিট। কিন্তু শুরুর ১৬ মিনিটে সেই হিসেব বদলে দেওয়ার দারুণ সুযোগ ছিল লিঁও’র সামনে। কিন্তু গোলের সুযোগ তৈরি করলেই কি শুধু চলবে?

গোলও যে করতে হবে!

সেমিফাইনালের সেই সমীকরণই মেলাতে পারেনি লিঁও। তাই প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের সেমিতে উঠে আর সামনে বাড়তে পারেনি তারা। আর পেছনের চারটি সেমিফাইনাল থেকে বিদায়ের পর এবার ফাইনালে খেলার গিট্টু খুলল বায়ার্নের।

বুধবার রাতে লিসবনের সেমিতে বার্য়ানের প্রথম দুই গোলের নায়ক সার্জ ন্যাবরি এবং শেষের দিকে বোনাস গোলটা করেন লেভানদোস্কি। চলতি চ্যাম্পিয়নস লিগে এটি ন্যাবরির ৯ ম্যাচে ৯ গোল। আর ১৫ গোল করে টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজেকে আরও উচ্চতায় নিয়ে গেলেন বায়ার্ন স্ট্রাইকার লেভানদোস্কি।

এ সম্পর্কিত আরও খবর