ক্রাউলির ডাবল সেঞ্চুরি, সিরিজ ট্রফিতে ইংল্যান্ডের একহাত

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-25 18:16:59

নাসিম শাহ’র বলটা স্লিপ কর্ডন দিয়ে গলিয়ে বাউন্ডারিতে যেতেই স্বস্তির নিঃশ্বাসের সঙ্গে আনন্দে ফেটে পড়লেন জ্যাক ক্রাউলি। এই বাউন্ডারিতেই যে তার ডাবল সেঞ্চুরি পুরো। টেস্টে এটি তার প্রথম ডাবল সেঞ্চুরি। আগের দিনের সেঞ্চুরিকে দ্বিতীয় দিন ডাবল সেঞ্চুরির আনন্দে পরিণত করলেন। ড্রেসিংরুমের বারান্দায় দাঁড়িয়ে পুরো ইংল্যান্ড দল হাততালি দিয়ে অভিনন্দন জানাল তাকে। মাত্র ২২ বছর বয়সে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। ডেভিড গাওয়ারের পর ইংল্যান্ডের দ্বিতীয় সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরির মালিক হলেন জ্যাক ক্রাউলি।

প্রথম শ্রেণীর ক্রিকেটে তার ব্যাটিং রেকর্ড খুব একটা সুখকর কিছু নয়। ৪৪ ম্যাচে সেঞ্চুরির সংখ্যা মাত্র ৩টি। টেস্টে নিজের শুরুতেও ব্যাট হাতে চমকপ্রদ কিছু দেখাতে পারেননি এই তরুণ ব্যাটসম্যান। এটি তার অষ্টম টেস্ট। আগের সাত টেস্টে হাফসেঞ্চুরি ছিল মাত্র ৩টি। সর্বোচ্চ ছিল ৭৬ রানের ইনিংস।

মাত্র বছর খানেক আগে টেস্টে অভিষেক হয়েছিল তার। গেল বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। হ্যামিল্টনে ড্র হওয়া সেই টেস্টে ইংল্যান্ডের একমাত্র ইনিংসে মিডল-অর্ডারে ব্যাট করতে নেমে মাত্র ১ রানে আউট হয়েছিলেন ক্রাউলি।

সাউদাম্পটনের সঙ্গে ক্রাউলির বেশ ভালো সখ্য। জুলাইয়ে এই ভেন্যুতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলেছিলেন ক্যারিয়ারের সর্বোচ্চ ৭৬ রান। পাকিস্তানের বিরুদ্ধে সিরিজেও সাউদাম্পটনের দ্বিতীয় টেস্টে ৫৩ রানের হাফসেঞ্চুরি পেয়েছিলেন। আর এবার সেই ভেন্যুতে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি।

এই মাঠ নিয়ে এখন গল্প করার অনেক উপাদান পেয়ে গেলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

দ্বিতীয় দিন লাঞ্চের পর এই রিপোর্ট লেখার সময় ক্রাউলি খেলছিলেন ২২১ রানে। জস বাটলারের ব্যাট হাসছিল ১২৩ রানের আনন্দে। পঞ্চম উইকেট জুটিতে ইংল্যান্ড জুড়েছিল ২৮০ রান। এই জুটি কোথায় গিয়ে থামে সেটাই এখন দেখার বিষয়। ৪ উইকেটে ৪১৯ রান তোলা ইংল্যান্ড সিরিজের এই টেস্ট নিরাপদ করে ফেলেছে তাতে কোনো সন্দেহ নেই। সেই সঙ্গে সিরিজের ট্রফিও!

এ সম্পর্কিত আরও খবর