সাত দিন হোটেল কক্ষে বন্দী থাকতে হবে আইপিএলের ক্রিকেটারদের

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-26 00:20:20

আইপিএলে খেলতে দলগুলো এখন সংযুক্ত আরব আমিরাতে। তবে শুরুর সাত দিন আমিরাতে সব দলের ক্রিকেটারদের কোয়ারেন্টিনের কড়া নিয়ম-কানুন মেনে চলতে হবে। কোনো ক্রিকেটার কারো সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন না। নিজের রুম থেকে বের হতে পারবেন না।

কোয়ারেন্টিনে ক্রিকেটারদের যা করতে হবে:

# একে অন্যের সঙ্গে দেখা-সাক্ষাৎ করা যাবে না। শুধু ভার্চুয়ালি যোগাযোগ রাখতে হবে।

# এমনকি খেলোয়াড়রা রুমের দরজাও খুলতে পারবেন না।

#হাউজকিপার খাবারের প্লেট রুমের দরজার বাইরে এনে রাখবে। তারপর বেল দিবে। সেই বেল শোনার এক মিনিট পরে ক্রিকেটাররা রুমের দরজা খুলে খাবার প্লেট নিজেরাই ভেতরে নেবেন।

# সব ক্রিকেটারদের হাতে রিস্টব্যান্ড থাকবে, যা দিয়ে কেন্দ্রীয় সার্ভারে ক্রিকেটারদের যাতায়াত বোঝা যাবে।

রাজস্থান রয়্যাল চ্যালেঞ্জার্স ক্রিকেটারদের পুরো হোটেলকে জোন হিসেবে ভাগ করেছে। শরীরচর্চার জন্য প্রত্যেক ক্রিকেটারের আলাদা আলাদা জোন থাকছে। একজন অন্যের জোনে প্রবেশ করতে পারবেন না।

কোয়ারেন্টিনের এই নিয়ম-কানুনের কোনো ব্যত্যয় যাতে না হয়, সেজন্য বারবার করে সবাইকে স্মরণ করিয়ে দেওয়া হয়েছে। কোনো একজনের জন্য পুরো ব্যবস্থা যেন সঙ্কটে না পড়ে- সেজন্যই এই অতি সতর্কতা!

বিভিন্ন দলের ক্রিকেটাররা অভূতপূর্ব এই হোটেলনিবাসের জন্য প্রাক-প্রস্তুতিও নিয়ে এসেছেন। যেমন রাজস্থান রয়্যালসের পেসার জয়দেব উনাদকান্ত সাত দিন একাকী হোটেল কক্ষে সময় কাটানোর জন্য প্লে স্টেশন সঙ্গে করে নিয়ে এসেছেন। একাকী খেলবেন ফিফা গেমস। হোটেল কক্ষে যোগ ব্যায়াম অবস্থায় নিজের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন উনাদকান্ত।

চেন্নাই সুপার কিংসের অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান শেন ওয়াটসন সুউচ্চ হোটেলের জানালা দিয়ে দুবাইয়ের বুর্জ আল আরবের ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করেছেন।

এ সম্পর্কিত আরও খবর