অঘটন! ফেদেরার-শারাপোভার বিদায়!!

টেনিস, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 13:24:57

ইউএস ওপেন একদিনেই অনেকটা গ্ল্যামার হারাল! বিদায় নিলেন দুই মহা তারকা রজার ফেদেরার এবং মারিয়া শারাপোভা। সোমবার তিন ঘন্টা ৩৫ মিনিটের লড়াই শেষে হার মানেন কিংবদন্তি ফেদেরার। মেয়েদের এককে রাশিয়ান গ্ল্যামারগার্ল হোচট খেয়ে আউট বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম থেকে।

তবে ফেদেরারের বিদায়টা সত্যিই বিস্ময়কর। ৩৭ বছর বয়সী সর্বকালের অন্যতম সেরা টেনিস খেলোয়াড় এভাবে বিদায় নেবেন আঁচ করা যায়নি। বিশ্বের ৫৫ নাম্বার অবাছাই জন মিলম্যানের সঙ্গে হেরে গেলেন তিনি। ষষ্ঠ শিরোপা জয়ের মিশনে ইউএস ওপেন খেলতে গিয়ে চট জলদি বিদায় নিলেন তিনি।

তবে রুদ্ধশ্বাস লড়াই শেষেই হার মেনেছেন এই লিজেন্ড। অস্ট্রেলিয়ান তারকা মিলম্যানের কাছে ৩-৬, ৭-৫, ৭-৬ (৯/৭), ৭-৬ (৭/৩) গেমে হারেন ফেদেরার। এরই পথ ধরে চতুর্থ রাউন্ডেই মিশন শেষ হয়ে যায় ২০টি একক গ্র্যান্ড স্ল্যাম জেতা এই সুইস তারকার।

এবারই প্রথম সেরা পঞ্চাশের বাইরের কোনো খেলোয়াড়ের সঙ্গে পেরে উঠলেন না তিনি। মিলম্যান কোয়ার্টার ফাইনালে পাচ্ছেন আরেক ফেভারিট চ্যাম্পিয়ন নোভাক জকোভিচকে।

এমন হারের পর অবশ্য নিউইয়র্কের অসহনীয় গরমের প্রসঙ্গটাও ফিরে এসেছে। ফেদেরার বলছিলেন, ‘অসহ্য গরম ছিল। এমন কন্ডিশনে আমি শুধু লড়েই যাচ্ছিলাম। কিন্তু মনের মতো কিছুই হচ্ছিল না। প্রচন্ড ঘামছিলাম এবং শক্তি ক্ষয় হচ্ছিল। হারলেও ভাল লাগছে এই ভেবে যে খেলাটা শেষ হল।‘ ফেদেরারকে হারিয়ে উড়ছিলেন মিলিমান। জানান, ‘আমি ফেদেরারকে হারাতে পেরেছি, এটা অবিশ্বাস্যই লাগছে। ওর প্রতি আমার শ্রদ্ধা অনেক। ও আমার হিরো।’

অন্যদিকে ইউএস ওপেন টেনিসের মেয়েদের শারাপোভা বিন যুদ্ধেই হার মানেন। রাশিয়ান তারকাটিকে চতুর্থ রাউন্ডের ম্যাচে ৬-৪, ৬-৩ গেমে হারান স্পেনের কার্লা সুয়ারেজ নাভারো। সেরা সময়টা যেন পেছনেই ফেলে এসেছেন শারাপোভা!

এ সম্পর্কিত আরও খবর