ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা হয়েছেন স্মিথ-ওয়ার্নাররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-13 10:24:56

ইংল্যান্ড সফর শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ। শেষ আয়ারল্যান্ড সিরিজও। এখন দেশটিতে ক্রিকেট সিরিজ খেলছে পাকিস্তান। উইন্ডিজ-আয়ারল্যান্ড-পাকিস্তানের পথে হেঁটে রোববার, ২৩ আগস্ট ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা হয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল।

অস্ট্রেলিয়ার বিভিন্ন জায়গা থেকে সব ক্রিকেটাররা জড়ো হন পার্থে। পরে সেখান থেকেই লন্ডনের চার্টার্ড ফ্লাইট ধরেন স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নাররা। বৈশ্বিক করোনাভাইরাস মহামারীর শুরুর পর এই প্রথম কোনো অস্ট্রেলিয়ান ক্রীড়া দল দেশ ছাড়ল।

১৩ মার্চের পর অস্ট্রেলিয়া আর কোনো ম্যাচ খেলেনি। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার কথা থাকলেও করোনা সংক্রমণের কারণে তা বাতিল হয়ে যায়।

ইংল্যান্ডে পৌঁছে দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকবেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। এ সময়ে ২১ সদস্যের দল নিজেদের মধ্যে পাঁচটি ম্যাচ খেলবে। অজি ক্রিকেটাররা ঘাঁটি গাড়বেন সাউদ্যাম্পটনে। তবে মানতে হবে কঠোর জৈব-সুরক্ষিত প্রোটোকল।

ক্রিকেটাররা গলফ খেলতে পারবেন। কিন্তু খাবারের জন্য হোটেলের বাইরে যেতে পারবেন না কেউ। হোটেল স্টাফদের সংস্পর্শ এড়াতে খেলোয়াড়দের বিছানা নিজেদেরই ঠিক করে নিতে হবে।

সফরে ইংলিশদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। সব খেলাই হবে দর্শক শূন্য স্টেডিয়ামে।

সাউদ্যাম্পটনের রোজ বোলে প্রথম টি-টোয়েন্টি শুরু ৪ সেপ্টেম্বর। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে ১০ সেপ্টেম্বর।

এ সম্পর্কিত আরও খবর