মেসির বিদায়ের মানপত্রের খসড়া তৈরি বার্সার ড্রয়ারে!

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-30 22:13:31

একজন ক্লাবটির প্রেসিডেন্ট। নাম মারিয়া বার্তোমেউ। ক্লাবের সর্বময় ক্ষমতার অধিকারী। কাকে রাখবেন, কাকে বিদায় করবেন- সেই অসীম ক্ষমতা আছে তার।

আরেকজন ক্লাবটির ইতিহাসের সেরা ফুটবলার। তিনি লিওনেল মেসি। বিশ্বসেরা তারকা। পেছনের এক যুগের বার্সার সাফল্যের সুরতালের সুরকার তিনিই।

তবে এই সময়ে বার্তোমেউ এবং মেসি- দুজনেই দুজনের প্রতিপক্ষ প্রায়! চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের সেই ধ্বংসযজ্ঞের পর দুজনের মধ্যকার সম্পর্কের আরও অবনতি হয়েছে। ক্লাব কর্তৃপক্ষের ওপর অসন্তোষ প্রকাশ করে মেসি বার্সা ছাড়ার কথা একপ্রকার জানিয়ে দিয়েছেন।

৮-২ গোলের ধাক্কা সামাল দিতে বার্সা প্রেসিডেন্ট বার্তোমেউ অবশ্য বড় একটা চমক দেখিয়েছেন নতুন কোচ হিসেবে রোনাল্ড কোম্যানকে এনে।

কোম্যান কোচের দায়িত্ব নেওয়ার পরই মেসির সঙ্গে কথা বলেছেন। মেসি তাকেও ক্লাবে নিজের অনিশ্চিত ভবিষ্যতের কথা জানিয়েছেন। কোম্যান অবশ্য পরিষ্কার বলেছেন- বিশ্বসেরা খেলোয়াড় মেসিকে তিনি তার দলে দেখতে চান। এখন প্রশ্ন হলো মেসি কি থাকছেন বার্সায়? নাকি অন্য কোথাও যাচ্ছেন? যা পরিস্থিতি তাতে বার্সেলোনা প্রেসিডেন্ট মারিয়া বার্তোমেউ বল পুরোপুরি এখন মেসির পায়েই ঠেলে দিয়েছেন।

মেসির সামনে আপাত তিনটি পথ।

প্রথমত: বার্সায় থেকে যাওয়া এবং সামনের মৌসুমে যদি বার্সা সাফল্য পায় তাহলে তো ক্লাব প্রেসিডেন্টের সঙ্গেও তার বন্ধুত্ব হয়েই গেল। কিন্তু তখন রটবে পেছনে যে সমস্যার তৈরি হয়েছিল তার পুরোটাই ছিল মেসির তৈরি!

দ্বিতীয়ত: বার্সায় মেসি থেকে গেলেন এবং তার পারফরম্যান্সও তেমন ভালো হলো না। বার্সাও সাফল্য পেল না। তাতেই আরেকবার প্রমাণিত হবে মেসির আচরণগত সমস্যার সমাধান হয়নি!

তৃতীয়ত: ধরে নিন বার্সা ছেড়ে মেসি চলে গেলেন। নিশ্চিত থাকুন ঘণ্টা খানেকের মধ্যেই বার্তোমেউ এবং তার সাঙ্গপাঙ্গ মেসিকে ‘সুবিধাবাদী’ও ‘বিশ্বাসঘাতক’ বলে প্রচার শুরু করবেন।

বার্সেলোনার সাম্প্রতিক ব্যর্থতার জন্য মেসির আচরণগত সমস্যাকেই এখন সবচেয়ে বড় শিরোনাম হিসেবে আনা হচ্ছে। বার্তোমেউকে সমর্থন জানিয়ে কাতালান প্রচার মাধ্যমও মেসির বিরুদ্ধে এই লড়াইয়ে নেমেছে। এই অপমানটাই মেসিকে সবচেয়ে বেশি আঘাত করেছে।

ক্রমশ যা পরিস্থিতি তাতে এটা স্পষ্ট যে মেসির জন্য বিদায়ী মানপত্রের খসড়া তৈরি করেই রেখেছে বার্সা। অবশ্য প্রেসিডেন্ট বার্তোমেউ'র ড্রয়ারে রাখা সেই মানপত্রের দৈর্ঘ্য দশ লাইনের বেশি হবে না!

এ সম্পর্কিত আরও খবর