অ্যান্ডারসন ঝড়ে ম্লান আজহারের শতক, ফলো-অনে পাকিস্তান

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 19:44:30

জ্যাক ক্রলি ডাবল সেঞ্চুরি হাঁকান। তার ২৬৭ রানের সঙ্গে জস বাটলার থামেন ১৫২ রানে। ব্যস, পাকিস্তানকে রান চাপা দেওয়ার জন্য এতটুকুই যথেষ্ট ছিল।

৮ উইকেটে ৫৮৩ রানে প্রথম ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড সেটাই করে দেখিয়েছে।

রান চাপা খেয়ে উঠে দাঁড়াতে চেয়েছিল পাকিস্তান। ব্যাট হাতে সমান তালে লড়াইটা চালিয়ে যেতে চেয়েছিল। কিন্তু জেমস অ্যান্ডারসন একাই পাঁচ উইকেট নিয়ে তা হতে দিলেন কোথায়! আজহার আলির (১৪১*) অধিনায়কোচিত হার না মানা দাপুটে সেঞ্চুরিও পারেনি দলকে বড় স্কোর এনে দিতে। পারেনি ফলো-অন এড়াতে।

ষষ্ঠ উইকেটে মোহাম্মদ রিজওয়ানের (৫৩) সঙ্গে ১৩৮ রানের পার্টনারশিপও গড়ে ছিলেন আজহার আলি। কিন্তু তারপরও কোনো লাভ হয়নি। সফরকারীদের প্রথম ইনিংস গুটিয়ে গেছে ২৭৩ রানে। সাউদ্যাম্পটনে এখানেই শেষ হয় তৃতীয় ও সিরিজের ফাইনাল টেস্টের তৃতীয় দিনের খেলা। চতুর্থ দিন সকালে ফের ব্যাটিং করতে নামবে পাকিস্তান।

জ্যাক ক্রলির দ্বিশতক আর জস বাটলারের শতকে জো রুটরা আসলে জয়ের হাতছানি পেয়ে গিয়েছিল আগেই। আর প্রথম ইনিংসে ৩১০ রানের লিড নিয়ে ম্যাচ জয়ের সুবাসটা যেন এখন একটু বেশি করে নিতে পারছে ইংল্যান্ড। সঙ্গে সিরিজ ট্রফি ছিনিয়ে নেওয়ার স্বপ্নও বুনে চলেছে স্বাগতিকরা।

এ নিয়ে ২৯বারের মতো পাঁচ উইকেট শিকারের কৃতিত্ব গড়লেন অ্যান্ডারসন। আর ৬০০ উইকেটের মাইলফলক থেকে মাত্র দুই উইকেট দূরে এ তারকা ইংলিশ পেসার।

এ সম্পর্কিত আরও খবর