পাকিস্তানের এশিয়া কাপ দলে নেই হাফিজ

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 20:30:00

শেষ পর্যন্ত মোহাম্মদ হাফিজকে বাইরে রেখেই দল ঘোষণা করল পাকিস্তান। এই অলরাউন্ডার নেই এশিয়া কাপ দলে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে তিনি থাকলেও সংযুক্ত আরব আমিরাতের টুর্নামেন্টে এই অফ স্পিনারের জায়গা হয়নি। তবে দলে ফিরেছেন শান মাসুদ।

শুধু হাফিজ নন, দলে জায়গা পেলেন না আরেক স্পিনার ইয়াসির শাহ। আর ফিটনেস টেস্টে ব্যর্থ ইমাদ ওয়াসিমও নেই দলে।

এশিয়া কাপে পেস আক্রমনে বাজিমাত করার কথা ভাবছে পাকিস্তান। তাইতো দলে আছেন-ছয় পেসার ফাহিম আশরাফ, হাসান আলী, উসমান খান, মোহাম্মদ আমির, জুনাইদ খান, শাহিন শাহ আফ্রিদি।

দলে বড় চমকের নাম শাহিন আফ্রিদি। ৬ ফুট ৬ ইঞ্চি লম্বা এই পেসার গত এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে ছিলেন। এবার ওয়ানডে দলেও জায়গা করে নিয়েছেন তিনি। ১৮ বছর বয়সী এই ক্রিকেটারকে বলা হচ্ছে পাকিস্তানের ভবিষ্যত তারকা।

আর ওপেনার শান মাসুদ পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে ভাল খেলার পুরস্কার পেয়েছেন। সবশেষ ১০ লিস্ট ‘এ’ ম্যাচে তিন শতরান ছাড়াও করেছেন ৫টি ফিফটি।

এবারের এশিয়া কাপে পাকিস্তান মিশন শুরু হবে ১৬ সেপ্টেম্বর। দুবাইয়ে বাছাইপর্ব থেকে আসা দলের বিপক্ষে ম্যাচে শুরু লড়াই। ‘এ’ গ্রুপে এরপরই তারা লড়বে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের সঙ্গে। টুর্নামেন্টে আকর্ষনের কেন্দ্রতে থাকা এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৮ সেপ্টেম্বর।

পাকিস্তানের এশিয়া কাপ দল-
সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), ফখর জামান, ইমাম-উল-হক, শান মাসুদ, বাবর আজম, শোয়েব মালিক, হারিস সোহেল, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, শাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলি, জুনাইদ খান, উসমান খান ও শাহিন শাহ আফ্রিদি।

এ সম্পর্কিত আরও খবর