জেল শাস্তির বিরুদ্ধে হ্যারি ম্যাগুয়েরের আপিল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-16 00:36:54

পুলিশ মারার মামলায় নিজের ২১ মাস ১০ দিনের জেল শাস্তির বিরুদ্ধে আপিল করেছেন হ্যারি ম্যাগুয়ের। খবরটি নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

গ্রীক আইন অনুযায়ী, আপিল করায় ম্যাগুয়েরের মামলার এ রায় বাতিল হয়ে যাবে। আরও সিনিয়র কোনো কোর্টে পুনরায় নতুন করে বিচার কার্যক্রম শুরু হবে।

শাস্তি হলেও সম্ভবত আগামী মৌসুমেও রেড ডেভিলদের ক্যাপ্টেন থেকে যাচ্ছেন হ্যারি ম্যাগুয়ের। অ্যাশলে ইয়াং ইন্টার মিলানে চলে গেলে জানুয়ারিতে স্থায়ীভাবে অধিনায়কত্ব পান তিনি।

ম্যানইউ এক বিবৃতিতে জানিয়েছে, ‘রায়ের বিরুদ্ধে আপিল করেছেন ম্যাগুয়েরের আইনীজীবীরা। তার মানে দাঁড়াল হ্যারির এখন কোনো ক্রিমিনাল রেকর্ড নেই। দোষী সাব্যস্ত না হওয়া পর্যন্ত তিনি নির্দোষ বিবেচিত হবেন। এবং একই সঙ্গে আন্তর্জাতিক ভ্রমণ নিষেধাজ্ঞায় পড়বেন না।

স্বস্তির খবর হচ্ছে, শাস্তি হলেও জেলে যেতে হচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের এ ক্যাপ্টেনকে। তার পুরো শাস্তিটাই স্থগিত থাকছে। কেননা গ্রীসের মাইকোনোস দ্বীপে তিন বছরের নিচে শাস্তি হলে জেলে যেতে হয় না।

ভয়ানক হামলা, গ্রেপ্তারে বাধা প্রদান এবং ঘুষ দেওয়ার চেষ্টা করে আদালতে দোষী সাব্যস্ত হয়েছেন ম্যাগুয়ের।

মামলার শুনানি চললেও কোচ গ্যারেথ সাউথগেট ইংল্যান্ড দলে রেখে ছিলেন মাগুয়েরকে। তবে মামলার রায় ঘোষণার পর আইসল্যান্ড ও ডেনমার্কের বিপক্ষে ন্যাশন্স লিগের দুটি ম্যাচের দল থেকে ম্যাগুয়েরের নাম বাদ দিয়েছেন ইংল্যান্ড কোচ।

হাতে অফুরন্ত ছুটি থাকায় পরিবার ও বন্ধুবান্ধব নিয়ে গ্রীসে বেড়াতে গিয়েছেন হ্যারি ম্যাগুয়ের। সেখানে এক কাণ্ড ঘটিয়ে ম্যানইউ ক্যাপ্টেন গ্রেপ্তার হয়ে ছিলেন গ্রীক পুলিশের হাতে।

গ্রীক দ্বীপ মাইকোনোসের এক বারে ম্যাগুয়ের ও তার দুই বন্ধু স্থানীয় পুলিশের সঙ্গে ঝগড়া বাঁধিয়ে ছিলেন। উত্তেজনাকর পরিস্থিতির এক পর্যায়ে তিন বন্ধু মিলে দুই পুলিশ অফিসারকে ঘুষি ও লাথি মেরে ফেলে দেন।

এ ঘটনার পর তিনজনকেই আটক করে কাস্টোডিতে নিয়ে যায় পুলিশ। তাদের বিরুদ্ধে সহিংস হামলার মামলা করে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর