টম ব্যান্টনের রাতে ম্যাচ পরিত্যক্ত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-10 21:28:44

টি-টোয়েন্টি সিরিজের শুরুটা জয়ের রঙে রাঙাতে চেয়ে ছিল ইংল্যান্ড। লক্ষ্যে অটল থেকে পাকিস্তানের বিপক্ষে ব্যাট হাতে দ্যুতি ছড়িয়ে ছিলেন ওপেনার টম ব্যান্টন। কিন্তু তাতে কোনো লাভ হলো না। তার দুরন্ত হাফ-সেঞ্চুরিটা কোনো কাজেই লাগল না। বৃষ্টির বাগড়ায় অমীমাংসিত রয়ে গেল ম্যাচটি।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টসে হেরে ব্যাটিংয়ে নামতেই স্বাগতিক শিবিরে আঘাত হেনে বসেন ইমাদ ওয়াসিম। উদ্বোধনী ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ব্যক্তিগত ২ রানে সাজঘরে ফিরলে বিপদের আভাস পায় ইংল্যান্ড। দলীয় স্কোর তখন মাত্র ৩ রান।

দ্বিতীয় উইকেটে ডেভিড মালানের সঙ্গে ৭১ রানের জুটি গড়ে দলের বিপদ কাটিয়ে উঠেন ব্যান্টন। দলকে ১০৯ রানে পৌঁছে দিয়েই আউট হন ব্যান্টন। সেটা মাত্র তিন উইকেটের বিনিময়ে। তবে তার আগে ৪২ বল খরচায় চার বাউন্ডারি ও পাঁচ ছক্কায় ৭১ রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস খেলেন তিনি।

ব্যান্টনের বিদায়ে ইংলিশ ব্যাটিং লাইন-আপে ফের ধস নামে। ডেভিড মালান ২৩ ও ক্যাপ্টেন ইয়ন মরগান ১৪ রান যোগ করলেও বাকি ব্যাটসম্যানরা দুই অঙ্কেও পৌঁছতে পারেননি। ৬ উইকেট হারিয়ে ইংল্যান্ড ১৩১ রান তুলতেই বৃষ্টি বাগড়া দিয়ে খেলা বন্ধ করে দেয়। পরে ভেজা মাঠে খেলা ফের শুরু না হওয়ায় ম্যাচটিই পরিত্যক্ত হয়ে যায়।

পাকিস্তানের হয়ে দুটি উইকেট নেন ইমাদ ওয়াসিম ও শাদাব খান।

একই ভেন্যুতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি মাঠে গড়াচ্ছে রোববার, ৩০ আগস্ট।

এ সম্পর্কিত আরও খবর