রোমাঞ্চ ছড়িয়ে শেষ চারে নাদাল

টেনিস, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 16:36:11

ম্যাচটা যেন শেষই হচ্ছিল না! পেন্ডুলামের মতো দুলছিল দুই দিকেই! একবার মনে হচ্ছিল জিততে যাচ্ছেন রাফায়েল নাদাল। ক্ষাণিক পরই দাপট ডমিনিক থিমের! মহাকাব্যিক এক লড়াই। কেউ বলছেন ইউএস ওপেনের ইতিহাসের অন্যতম সেরা ম্যাচটিই দেখলেন টেনিসপ্রেমীরা। ম্যারাথন লড়াই শেষে শেষ হাসি নাদালের। অস্ট্রেলিয়ান প্রতিপক্ষকে হারিয়ে তিনি পেয়ে গেছেন শেষ চারের টিকিট!

নিউইয়র্কের অার্থার অ্যাশ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ম্যাচটা নাদাল জিতেছেন ০-৬, ৬-৪, ৭-৫, ৬-৭ (৪-৭), ৭-৬ (৭-৫) গেমে! রাত ২টা বেজে ৩ মিনিটে এসে স্প্যানিশ কিংবদন্তির কাছে হার মানলেন ডমিনিক।

বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামের এই কোয়ার্টার ফাইনাল ম্যাচটি চলল ৪ ঘণ্টা ৪৯ মিনিট। এবারের ইউএস ওপেনের সবচেয়ে দীর্ঘতম ম্যাচ এটিই। গ্যালারির ২৪ হাজার দর্শক রুদ্ধশ্বাস নিয়ে ম্যাচটি উপভোগ করেছেন।

ম্যাচ শেষে রসিকতা করে নিজের পদ যুগলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন নাদাল। ৩২ বছর বয়সী এই কিংবদন্তি বলছিলেন, ‘আহ! এটা অসাধারন এক লড়াই। এই কোর্টে বেশ কয়েক ঘন্টা খেললাম! আমার পায়ের জন্য মায়া হচ্ছে!’ সত্যিই তাই। টানা খেলতে গিয়ে হাতে পাশাপাশি বেশ দৌড়াতে হয়েছে তাকে। একইসঙ্গে অসাধারন লড়াইয়ের জন্য প্রতিপক্ষকেও ধন্যবাদ জানালেন নাদাল।

১৭টি গ্র্যান্ড স্লাম জেতা নাদাল ফাইনালে উঠার লড়াইয়ে মুখোমুখি হবেন আর্জেন্টিনার হুয়ান মার্টিন দেল পোত্রোর। জন ইসনারকে সরাসরি সেটে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন ২০০৯ সালে ইউএস ওপেন জেতা এই তারকা।

এ সম্পর্কিত আরও খবর