দেশে ফিরলেন সাকিব, শিগগিরই নামছেন অনুশীলনে

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 16:30:20

নিষেধাজ্ঞা শেষের পথে সাকিব আল হাসানের। আসছে অক্টোবরের ২৯ তারিখে মুক্তি মিলবে বিশ্বসেরা এই অলরাউন্ডারের। সবকিছু ঠিকঠাক মতো থাকলে অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে দেখা যেতে পারে এই তারকা ক্রিকেটারকে। তার আগে দীর্ঘ সময় যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে থেকে বাংলাদেশে ফিরলেন সাকিব।

সাড়ে ৫ মাস পর দেশের বাইরে কাটিয়ে ২ আগস্ট, বুধবার ভোর রাতে ঢাকায় ফিরেছেন সাবেক এই অধিনায়ক। সাকিব এখন তার বনানীর বাসায়ই থাকবেন। দিন কয়েকের মধ্যেই করোনাভাইরাস পরীক্ষা হবে। কোভিড-১৯ পরীক্ষার ফল ‘নেগেটিভ’ হলেই শুরু হবে বিশ্বসেরা অলরাউন্ডারের মাঠে ফেরার প্রস্তুতি।

করোনা সংক্রমণের শুরুর দিকে গত মার্চে যুক্তরাষ্ট্রে চলে যান সাকিব। সেখানেই থাকছে তার স্ত্রী-সন্তান। এরপর এপ্রিলের শেষ দিকে জন্ম নেয় তার দ্বিতীয় কন্যা সন্তান। নিষেধাজ্ঞার সময়টা পরিবারের সঙ্গে বেশ কেটেছে তার।

অন্য রকম এক মেজাজ নিয়েই এবার ঢাকায় ফিরলেন সাকিব। জুয়াড়িদের প্রস্তাব গোপন রাখায় মাশুল গুনে এখন আন্তর্জাতিক ক্রিকেটে তিনি নিষিদ্ধ। এক বছরের সেই নিষেধাজ্ঞা শেষ হবে ২৯ অক্টোবর। এরপর থেকেই সাকিব আনুষ্ঠানিকভাবে ফিরতে পারবেন ক্রিকেটে।

সেই লক্ষ্য নিয়েই শিগগিরই শুরু হবে তার লড়াই। তার আগে করোনাভাইরাস পরীক্ষায় ‘নেগেটিভ’ হতে হবে তাকে। যদিও নিষিদ্ধ থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোনো ধরনের সুযোগ-সুবিধা ব্যবহার করতে পারবেন না।

এ কারণেই সাকিব তার বেড়ে ওঠার প্রতিষ্ঠান বিকেএসপি থেকেই শুরু করবেন ফেরার লড়াই। সব ঠিক থাকলে ৫ সেপ্টেম্বর থেকে সেখানেই শুরু হবে তার যুদ্ধ!

নিজেকে ফিট করতে পারলে হয়তো শ্রীলঙ্কার বিপক্ষে অক্টোবরে দ্বিতীয় টেস্টে দেখা যাবে সাকিবকে। এ কারণেই নিষেধাজ্ঞা শেষের দুই সপ্তাহ আগে তাকে শ্রীলঙ্কায় নিয়ে যাওয়ার কথা ভাবছে বিসিবি। সেখানে আলাদা করেই অনুশীলন করতে হবে সাকিবকে।

এ সম্পর্কিত আরও খবর