রাতের বৈঠকেই ‘মেসি’ ফয়সালা!

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-28 06:12:18

ছোটবেলায় বন্ধুদের মধ্যে এমন ঘটনা ঘটে সাধারণত।

দুই শিশু নিজেদের মধ্যে মনকষাকষির পর হঠাৎই ঘোষণা দেয়- ‘আমার সঙ্গে কথা বলবি না তুই!’

সঙ্গে সঙ্গে পাল্টা উত্তর- ‘তুইও বলবি না’!

সাধারণত এমনটা হলে মুরব্বি গোছের কেউ এসে দুজনের হাত মিলিয়ে দেওয়ার আয়োজন করে থাকেন।

মেসি এবং বার্সার মধ্যকার অবস্থা এখন ঠিক সেই শিশুসুলভ আচরণই যেন। শুধু কথা বলাই নয়, দুজনের মুখ দেখাদেখি বন্ধ।

এই জটিলতা নিরসনে মুরব্বি হয়ে বার্সেলোনায় এসেছেন মেসির বাবা জর্জ মেসি। মূলত মেসির ফুটবল এজেন্টের দায়িত্বও পালন করেন জর্জ। রোজারিও থেকে জর্জ বার্সায় প্রাইভেট জেটে উড়ে এসেছেন। বুধবার রাতেই বসবেন বার্সেলোনার সঙ্গে আলোচনায়।

এই বৈঠকের এজেন্ডা একটাই- মেসি। এখানেই সিদ্ধান্ত হয়ে যাবে মেসি-বার্সা ‘ম্যাচের’!

দুই পক্ষের অবস্থান খুবই পরিষ্কার। মেসি চাইছেন বার্সা ছাড়তে। পুরোদস্তুর ফ্রি ট্রান্সফারেই বার্সা ছাড়তে পারবেন বলে আশায় আছেন মেসি। কারণ আইন নাকি তার পক্ষে।

আর বার্সা চাইছে মেসি যেন মন বদলে থেকে যান কাতালান ক্লাবে। সেই সঙ্গে বার্সার জোর বিশ্বাস মেসির রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন পাউন্ডের শর্তটা তাদের পক্ষেই আছে।

রাতের এই বৈঠকে আরেকটি হালকা আশা নিয়ে বসে আছেন বার্সার প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমেউ। মেসিকে এখনো বুঝিয়ে সুঝিয়ে নেওয়া যাবে- এই স্বপ্নও আঁকছেন তিনি। মেসির বাবা জর্জের সঙ্গে বৈঠকে সেই সমঝোতার প্রস্তাবের ছক কষছেন বার্তোমেউ। মেসি যদি রাজি থাকেন, তাহলে বার্সার সঙ্গে বর্ধিত চুক্তিতে তাকে বাড়তি সুযোগ-সুবিধা দেওয়ার মুলোও ঝোলানো হবে।

সন্দেহ নেই মেসিকে বুঝিয়ে-শুনিয়ে-পড়িয়ে বার্সায় রেখে দিতে পারলে মারিয়া বার্তোমেউ ক্লাবের প্রেসিডেন্ট হিসেবে নিজের পেছনের সব দুর্নাম এক ঝটকায় মুছে ফেলতে পারবেন!

প্রশ্ন হলো ড্রিবলিং মাস্টার মেসিকে কি এভাবে ডজ দিতে পারবেন বার্তোমেউ? নাকি মেসির সঙ্গে সঙ্গে তাকেও বার্সা ছাড়তে হবে।

কারণ মেসি বিতর্কে জড়িয়ে এরই মধ্যে হলুদ কার্ড একবার দেখেছেন বার্তোমেউ। মেসি বার্সা ছাড়লে বার্তোমেউ দ্বিতীয় দফা হলুদ কার্ড পাবেন।

এক ম্যাচে দুই হলুদ কার্ড মানেই মার্চিং অর্ডার!

এ সম্পর্কিত আরও খবর