বিকেএসপি থেকেই শুরু হলো সাকিবের ফেরার লড়াই

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 22:49:25

কিছুতেই সময় নষ্ট করতে রাজি নন তিনি। ফিরতে চান ফেরার মতো। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) বাড়িয়ে দিয়েছে সহযোগিতার হাত। নিষেধাজ্ঞা শেষ হতেই মাঠে নামতে চান সাকিব আল হাসান। এ কারণেই শনিবার বিকেল থেকে শুরু করলেন ফেরার লড়াই। যে আঙিনায় তার শুরুটা হয়েছিল সেই সাভারের বিকেএসপি থেকেই এবার নতুন যুদ্ধ।

মার্কিন যুক্তরাষ্ট্রে সাড়ে পাঁচ মাস কাটিয়ে গত বুধবার ভোররাতে দেশে ফিরেছেন সাকিব। এরপরই করিয়েছেন করোনাভাইরাস পরীক্ষা। যেখানে ‘নেগেটিভ’ ফল পেয়েই চলে গেলেন বিকেএসপি'তে। এখন এখানেই চলবে ১৪ দিনের কোয়ারেন্টিন ও একক অনুশীলন।

এমনিতে নিষেধাজ্ঞা চলার সময় আইসিসি'র নিয়ম অনুযায়ী বিসিবি'র কোনো ধরনের সুযোগ-সুবিধা ব্যবহার করতে পারবেন না সাকিব। এ অবস্থায় সতর্ক থাকতে হচ্ছে দেশসেরা অলরাউন্ডারকে। নিজের বেড়ে ওঠার প্রতিষ্ঠান বিকেএসপি'তেই চলবে তার ফেরার লড়াই।

এরইমধ্যে জানা গেল- সাকিবের প্রস্তুতি পর্ব শুরু হচ্ছে ফিটনেস ট্রেনিংয়ে। বিকেএসপি'র কোচরা সহায়তা করবেন তাকে। প্রতিষ্ঠানটির অ্যাথলেটিকস ট্র্যাক, সুইমিং পুল ছাড়া সব কিছু ব্যবহার করতে পারবেন সাকিব। বিকেএসপি'র মনোবিদও থাকবেন তার পাশে।

স্কিল ট্রেনিংয়ে সাকিবকে সহায়তা করছেন দুই কোচ নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিন। নাজমুল আবেদীন বিকেএসপি'র ক্রিকেট উপদেষ্টা। একইসঙ্গে সাকিবের ‘মেন্টর’ সালাউদ্দিনও আছেন বিকেএসপি ক্যাম্পাসে। তাদের দুজনের তত্ত্বাবধানে নিজেকে প্রস্তুত করবেন সাকিব।

বিসিবি ইতিবাচকভাবেই পাশে রয়েছে সাকিবের। শ্রীলঙ্কায় বাংলাদেশের তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে তার খেলার ব্যাপারটি অনেকটাই নিশ্চিত করেছেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন।

শ্রীলঙ্কায় সিরিজের প্রথম টেস্ট শুরু হচ্ছে ২৩ অক্টোবর। ক্যান্ডিতেই সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু ৩১ অক্টোবর। এই ম্যাচে সাকিবকে খেলানোর পরিকল্পনা রয়েছে। জুয়াড়িদের অনৈতিক প্রস্তাব লুকিয়ে সাকিব এখন নিষিদ্ধ ক্রিকেটার। সবকিছু ঠিক থাকলে নিষেধাজ্ঞা কাটিয়ে আগামী ২৯ অক্টোবর থেকে সব ধরনের ক্রিকেট কার্যক্রমে অংশ নিতে পারবেন সাকিব। তার আগে আলাদা করে তাকে লঙ্কায় নিয়ে যাবে বিসিবি।

এ সম্পর্কিত আরও খবর