অবশেষে সতীর্থদের সঙ্গে মাঠে মেসি

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 19:34:14

অনেক নাটকের পর তিনি যে বার্সেলোনাতেই থাকছেন সেটা নিশ্চিত হয়েছে দিন কয়েক আগেই। এরপর কোভিড-১৯ টেস্ট করিয়ে নেগেটিভ হয়েছেন। এমন কি ব্যক্তিগত অনুশীলনেও নাম লেখিয়েছিলেন লিওনেল মেসি। অবশেষে সতীর্থদের সঙ্গে মাঠে দেখা মিলল বার্সার এই কিংবদন্তি ফুটবলারকে।

গত সোমবার প্রথমে অনুশীলন শুরু করেন মেসি। কিন্তু করোনার জন্য স্বাস্থ্যবিধি মেনে প্রি-সিজন ট্রেনিংয়ের প্রথম দু’দিন নিভৃতে ফিটনেস ট্রেনিং আর হালকা অনুশীলন করতে হয়েছে তাকে। সেই পালা শেষে বুধবার প্রি-সিজন ক্যাম্পে প্রথমবারের জন্য কাতালান ক্লাবটির অন্য সতীর্থের সঙ্গে অনুশীলন করার অনুমতি পেয়েছিলেন এই মহাতারকা।

আর এটিই ছিল নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে কিং মেসির প্রথম পূর্ণাঙ্গ অনুশীলন। সতীর্থ ফিলিপ কুতিনহো, ফ্রেঙ্কি দি জং, আনসু ফাতিদের সঙ্গে প্রথম দিনের স্কোয়াড অনুশীলনে বেশ হাসি-খুশি মেজাজে দেখা গেল ইতিহাসের অন্যতম সেরা এই ফুটবলারটিকে। পেশাদার ফুটবলার বলে কথা। অভিমান আর কতদিন জিইয়ে রাখা যায়।

২৫ আগস্ট বার্সেলোনাকে নু ক্যাম্প ছাড়ার ঘোষণা দেন মেসি। বিনা ট্রান্সফার ফিতে দল ছাড়তে চেয়েছিলেন তিনি। কিন্তু বার্সেলোনার কর্তারা তার রিলিজ ক্লজ হিসেবে দাবি করে ৭০০ মিলিয়ন ইউরো। এরপরই দুই পক্ষের লড়াই প্রায় আদালত পর্যায়ে যখন গড়াতে যাবে তখনই সিদ্ধান্ত থেকে সরে আসেন খোদ মেসি। প্রিয় ক্লাবের বিপক্ষে আদালতে দাঁড়ানোর সিদ্ধান্ত থেকে সরে আসেন। আরেকটা মৌসুম ন্যু ক্যাম্পে থাকার সিদ্ধান্ত নেন।

তার পথ ধরে এখন শুরু করলেন অনুশীলন। এরমধ্যে শনিবার একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বার্সেলোনা। ইয়োহান ক্রুয়েফ স্টেডিয়ামে সেই ম্যাচ দেখে কোচ কোম্যান দলের একাদশটাও ঠিক করে নেবেন। সন্দেহ নেই মেসিকে কেন্দ্র করেই পরিকল্পনা সাজাতে হবে তাকে।

অভিমান ভুলে মেসিও তার সেরাটা দিতে প্রস্তুত!

এ সম্পর্কিত আরও খবর