বাংলাদেশ সফরের শর্ত কমাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এসএলসি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 05:39:38

১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। দলে থাকতে পারবে না ৩০ জনের বেশি সদস্য। সঙ্গে জুড়ে দেওয়া হয়েছিল আরও অনেক শর্ত। এতসব শর্ত মেনে শ্রীলঙ্কা সফরে যেতে রাজি নয় বাংলাদেশ। শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি) সাফ জানিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি শর্ত মানতে রাজি না হওয়ায় পিছু হটেছে এসএলসি। বাংলাদেশ সফরের জন্য স্বাস্থ্যবিধি বিষয়ক শর্তাবলী শিথিল করার অনুরোধ জানিয়ে দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে সংস্থাটি।

ফলে শর্তের বেড়াজালে আটকে যাওয়া বাংলাদেশের শ্রীলঙ্কা সফর যে অনিশ্চয়তার মধ্যে পড়ে গিয়েছিল। সেটা কিছুটা হলেও কেটে গেল। এসএলসি’র এ পদক্ষেপে সফর হওয়ার সম্ভাবনাটা দেখল আশার আলো।

ক্রীড়া মন্ত্রী নামাল রাজাপাকসের সঙ্গে এসএলসি সভাপতি শাম্মি সিলভার বৈঠকের পর স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। তার আগে শাম্মি সিলভার নেতৃত্বে এসএলসি প্রতিনিধি দল সেনা সদর দফতরে সাক্ষাৎ করে শ্রীলঙ্কার ‘ন্যাশনাল অপারেশন সেন্টার ফর প্রিভেনশন অব কোভিড-১৯ আউটব্রেক’র প্রধান লেফটেন্যান্ট জেনারেল শাভেন্দ্রা সিলভার সঙ্গে।

কোয়ারেন্টিনের সময় সাত দিন করে ৩৫ জনের স্কোয়াড নিয়ে বাংলাদেশকে সফরের অনুমতি দিতে চিঠিতে অনুরোধ করেছে এসএলসি। লঙ্কান ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা আশাবাদী, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অনুমতি মিলবে। তবে তারা জানিয়েছে, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে যে নির্দেশনাই দেওয়া হোক না কেন সেটা মানতেই হবে। আর কোনো চাপ দেওয়া যাবে না।

এ সম্পর্কিত আরও খবর