ম্যাক্সওয়েল-কেরির ব্যাটে অস্ট্রেলিয়ার রোমাঞ্চকর সিরিজ জয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 02:18:53

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা মোটেই ভালো ছিল না। দলীয় স্কোরে ৭৩ রান যোগ হতেই নাই হয়ে যায় অস্ট্রেলিয়ার ৫ উইকেট। ব্যাটিং ধস সামাল দিতে না পারায় হারই যেন হাতছানি দিয়ে যাচ্ছিল অতিথিদের। কিন্তু ষষ্ঠ উইকেটে অ্যালেক্স কেরি ও গ্লেন ম্যাক্সওয়েলের অবাক করা ২১২ রানের পার্টনারশিপে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। তাদের ব্যাটিং দৃঢ়তায় অবিশ্বাস্যভাবে তৃতীয় ও শেষ ওয়ানডে অস্ট্রেলিয়া জিতে নেয় ৩ উইকেটে।

ম্যাচের সঙ্গে সিরিজও ছিনিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে ক্যাপ্টেন অ্যারোন ফিঞ্চের দল।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস জিতে ব্যাটিংয়ে নেমে ওপেনার জনি বেয়ারস্টোর সেঞ্চুরির ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ৩০২ রান তোলে ইংল্যান্ড।

স্বাগতিকদের হয়ে ১২৬ বলে ১২ বাউন্ডারি ও ২ ছক্কায় ১১২ রানের ইনিংস খেলেন বেয়ারস্টো। তার সঙ্গে স্যাম বিলিংস ৫৭ রান করে সাজঘরে ফেরেন। আর ক্রিস ওকস ৫৩ রান নিয়ে অপরাজিত থেকে যান।

অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা তিনটি করে উইকেট নেন।

অজিদের হয়ে ১১৪ বলে ৭ বাউন্ডারি ও ২ ছক্কায় ১০৬ রানের অসাধারণ ক্রিকেটীয় ইনিংস খেলেন অ্যালেক্স কেরি। গ্লেন ম্যাক্সওয়েল ৯০ বলে ৪ বাউন্ডারি ও ৭ ছক্কায় ১০৮ রান তুলেন। সুবাদে সব চেয়ে কম বলে তিন হাজার রানের মাইলফলকে পৌঁছে যান অস্ট্রেলিয়ার এ তারকা ক্রিকেটার।

ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন ক্রিস ওকস ও জো রুট।

এ সম্পর্কিত আরও খবর