ফাইনালে সেরেনার মুখোমুখি ইতিহাস গড়া ওসাকা

টেনিস, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 15:07:09

সেরেনা উইলিয়ামসের অভিধানে ‘অসম্ভব’ বলে যেন কিছু নেই! মা হয়েছেন গত বছর। বয়সটাও ৩৬ পেরিয়েছে। কিন্তু টেনিস কোর্টে তার দাপট দেখে এসব আঁচ করার উপায় নেই। আরো একটা ম্যাচে অসাধারণ টেনিসের পসরা সাজিয়ে মার্কিন এই তারকা উঠে গেছেন ইউএস ওপেনের ফাইনালে।

তবে তারচেয়েও বড় রূপকথার জন্ম দিচ্ছেন নাওমি ওসাকা। জাপানের এই প্রতিযোগী ইতিহাস গড়ে উঠে গেছেন বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে। মেয়েদের এককের শিরোপা লড়াইয়ে সেরেনার সঙ্গে দেখা হচ্ছে ওসাকার।

মিফাইনালে বৃহস্পতিবার রাতে অনেকটা অনায়াসেই জয় তুলে নেন সেরেনা। লাতভিয়ার আনাস্তাসিয়া সেভাস্তোভাকে কিছু বুঝে উঠার সুযোগই দেননি তিনি। মাত্র এক ঘণ্টার লড়াই। তাতেই ৬-৩, ৬-০ গেমের সহজ জয়। ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সেরেনা কোথায় থাকবেন কেউ জানে না!

তবে শনিবার ফাইনালে ওসাকাকে হারাতে পরলেই নতুন এক রেকর্ড স্পর্শ করবেন সেরেনা। মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপার রেকর্ড ছুঁয়ে ফেলবেন তিনি।

মেয়েদের এককের আরেক ম্যাচে যুক্তরাষ্ট্রের ম্যাডিসন কিসকে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছেন ওসাকা। ক্যারিয়ারে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেন তিনি। একইসঙ্গে প্রথম জাপানি নারী হিসেবে উঠলেন কোন গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে। ২০ বছর বয়সী এই তরুনী জিতেন ৬-২, ৬-৪ গেমে।

যে সেরেনার খেলা দেখে বড় হয়েছেন, তার সঙ্গেই এবার লড়বেন ফাইনালে। ব্যাপারটায় রোমাঞ্চিত নাওমি ওসাকা। বলছিলেন, ‘শুনতে হয়তো অন্যরকম লাগবে। তবে আমি চাইছিলাম সেরেনাই যেন আমার প্রতিপক্ষ হয়। কারণ ও সেরেনা। যার কোন বিকল্প হয় না।’

মজার ব্যাপার হল, সেরেনা যখন তার প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতেন ওসাকার তখন বয়স মাত্র এক!

এ সম্পর্কিত আরও খবর