অনূর্ধ্ব-১৯ দলের স্কিল ক্যাম্প ১ অক্টোবর, বিকেএসপি’তে

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-31 19:25:44

করোনাকালের এই সময়টায় ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় দল শ্রীলঙ্কা সফরের জন্য দলীয় অনুশীলনে রয়েছে। বয়সভিত্তিক দলকেও অনুশীলনে রাখার পরিকল্পনা নিয়েছে বিসিবি। সেই লক্ষ্যেই অনূর্ধ্ব-১৯ দলের স্কিল ক্যাম্পের আয়োজন হচ্ছে। আগামী ১ অক্টোবর থেকে অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের স্কিল ক্যাম্প শুরু হচ্ছে, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)।

এই স্কিল ক্যাম্পে অংশ নেওয়ার জন্য বিসিবি ২৮ জন ক্রিকেটারকে ডেকেছে। এই ক্রিকেটারদের ২৯ সেপ্টেম্বর মিরপুরের ক্রীড়া পল্লীতে রিপোর্ট করতে বলা হয়েছে। অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের করোনা টেস্ট করা হবে ৩০ সেপ্টেম্বর।

বিকেএসপি’তে ক্রিকেটারদের ১৫ দিনের স্কিল এবং কন্ডিশনিং ক্যাম্প শেষে অনুশীলন ম্যাচের আয়োজনও করা হবে। ক্রিকেট দলকে দু’ভাগে ভাগ করে পাঁচটি ৫০ ওভারের অনুশীলন ম্যাচ খেলা হবে। ম্যাচগুলো হবে ১৭, ১৮, ২২, ২৪ ও ২৬ অক্টোবর।

এই স্কিল ক্যাম্পে ডাক পাওয়া ২৮ ক্রিকেটারের মধ্যে ওপেনিং ব্যাটসম্যান আছেন ৫জন এবং মিডল-অর্ডার ব্যাটসম্যান হিসেবে রাখা হয়েছে ৭জনকে। পেসারদের তালিকায় আছেন ৭ জন ক্রিকেটার। স্পিনার কোটায় সুযোগ পেয়েছেন ৩জন এবং অলরাউন্ডার হিসেবে থাকছেন বাকি ছয়জন।

স্কিল ক্যাম্পে ডাক পাওয়া অনূর্ধ্ব-১৯ ক্রিকেটার:

ওপেনার: মফিজুল ইসলাম, ইমন আলী, ইফতিখার হোসেন ইফতি, হাবিবুর রহমান মুন্না ও প্রান্তিক নওরোজ নাবিল।

মিডল-অর্ডার ব্যাটসম্যান: সাকিব শাহরিয়ার, সোহাগ আলী, আব্দুল্লাহ আল মামুন, মোঃ খালিদ হাসান, আইচ মোল্লা ও আশরাফুল হাসান রিয়াদ খান।

স্পিনার: মুশফিক হাসান, আরিফ আহমেদ অনিক, বায়েজিদ মিয়া রোমান, আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, রিপন মন্ডল ও মুস্তাকিম মিয়া।

পেসার: মিসবাহ আহমেদ সানা, মাকসুদুর রহমান, গোলাম কিবরিয়া, মাহফুজুল রহমান রাব্বী, জিল্লুর রহমান ও জাকারিয়া ইসলাম শান্ত।

এ সম্পর্কিত আরও খবর