করোনাকালে ক্রিকেট ফেরানোর প্রস্তুতি ম্যাচে গিবসন একাদশ ২৩০

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-27 00:28:12

সারা দিনের জন্য ৯০ ওভার নির্ধারিত ছিল। কিন্তু দুপুরের বৃষ্টিতে খেলা বন্ধ থাকলো খানিকক্ষণ। সব মিলিয়ে প্রথম দিনের খেলা হলো ৬৩.৪ ওভার। তাতেই গুটিয়ে গেল ওটিস গিবসন একাদশের প্রথম ইনিংস ২৩০ রানে। ওপেনার সাঈফ হাসান ও মিডলঅর্ডারে সৌম্য সরকারের হাফসেঞ্চুরি এবং অধিনায়ক নাজমুল হোসেন শান্ত’র ৪২ রানে ভর করে দুশোর ওপর গেল গিবসন একাদশের ইনিংস। প্রতিপক্ষ রায়ান কুকস একাদশের ছয় বোলারের পাঁচজনই উইকেট পেলেন। শুরুতে সাফল্য দেখালেন তাসকিন আহমেদ। মাঝে স্পিনার তাইজুল এবং শেষে মোহাম্মদ মিথুন।

হ্যাঁ, আপনি ভুল পড়ছেন না! বোলার মোহাম্মদ মিথুন মাত্র ১০ বল করলেন তাতেই তার সাফল্যের ঝুলিতে ২ উইকেট। তাসকিন এবং তাইজুল শিকার করেন তিনটি করে উইকেট।

শনিবার, ৩ অক্টোবর এই ম্যাচের দ্বিতীয় এবং শেষ দিন ব্যাটিংয়ে নামবে রায়ান কুকস একাদশ।

করোনাকালের এই সময় প্রায় ছয় মাসের পরে কোনো প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে অংশ নিলেন জাতীয় দলের ক্রিকেটাররা। জাতীয় দলের বোলিং এবং ফিল্ডিং কোচের নামে গড়া দুই দলের এই ম্যাচের স্ট্যাটাস ‘প্রস্তুতি ম্যাচ’।

-কিসের প্রস্তুতি?

খুব সম্ভবত করোনাকালেও যে ক্রিকেট খেলা যায়, সেই প্রস্তুতি!

সংক্ষিপ্ত স্কোর:

ওটিস গিবসন একাদশ প্রথম ইনিংস: ২৩০/১০ (সাঈফ হাসান ৬৪, ইমরুল কায়েস ৭, নাজমুল হোসেন শান্ত ৪২, মাহমুদউল্লাহ ৩৪, লিটন কুমার ৭, সৌম্য সরকার ৫১, মোসাদ্দেক ১৩, নাঈম হাসান ২, মুস্তাফিজুর ০, এবাদত ৪, হাসান মাহমুদ ০, অতিরিক্ত ৬, তাসকিন ৩/৪৫, সাইফুদ্দিন ১/৩০, খালেদ ১/৫৩, তাইজুল ৩/৭০ ও মিথুন ২/৫)।

এ সম্পর্কিত আরও খবর