মুমিনুলের ব্যাটে ১১৭

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 02:43:07

সবকিছু ঠিকঠাক মতো চললে এখন শ্রীলঙ্কাতেই থাকার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। মুমিনুল হকের নেতৃত্বেই টেস্ট খেলার কথা ছিল লাল-সবুজের প্রতিনিধিদের। কিন্তু সবকিছু ঠিক থাকেনি। সফরে যাওয়া হয়নি টাইগারদের। তবে মাঠের বাইরে বসে নেই জাতীয় দলের তারকারা। এরমধ্যেই শতরান তুলে নিয়েছেন মুমিনুল।

শনিবার মিরপুর শেরে-বাংলা স্টেডিয়ামে দুই দিনের অনুশীলন ম্যাচের দ্বিতীয় দিনে রায়ান কুক একাদশ ৫ উইকেটে করেছে ২৪৮ রান। এর আগে ২৩০ রানে অলআউট হয় ওটিস গিবসন একাদশ।

এদিন তিন নম্বরে নেমে দুর্দান্ত ব্যাটিংয়ের পসরা সাজালেন মুমিনুল। ১১৭ করে স্বেচ্ছায় অবসর নেন তিনি। মিঠুন ৬২ তুলেছেন। চতুর্থ উইকেট জুটিতে মুমিনুল-মিঠুন তুলেছেন ১৫৭ রান।

এর আগে নতুন বলে দুর্দান্ত বোলিং করলেন ইবাদত। নতুন বলে শিকার করলেন দুই ওপেনার সাদমান ইসলাম ও ইয়াসির আলি চৌধুরীর উইকেট। কিন্তু তারপরও মুমিনুল দুর্দান্ত খেললেন। ৯৭ বলে করেন ফিফটি। এরপর ১৭৪ বলে সেঞ্চুরি। ১১৭ রান তুলতে চার হাঁকিয়েছেন ১৪টি, ছক্কা ১টি।

দুদিনের ম্যাচের পর রোববার অনুশীলনে বিরতি। এরপর সোমবার থেকে শুরু আরেকটি দুই দিনের অনুশীলন ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর-

ওটিস গিবসন একাদশ: ৬৩.৪ ওভারে ২৩০/১০। 

রায়ান কুক একাদশ: ৭৬ ওভারে ২৪৮/৫ (সাদমান ১৩, ইয়াসির ২, মুমিনুল ১১৭ (স্বেচ্ছাবসর), মুশফিক ৩, মিঠুন ৬২, সোহান ২৯, সাইফ উদ্দিন ১০*, তাইজুল ৬*; ইবাদত ২/৩৪, হাসান ১/২১, নাঈম ১/৭৬ ও মাহমুদউল্লাহ ১/২১)।

এ সম্পর্কিত আরও খবর