ভিসা পাননি, দলের সঙ্গে দুবাই যেতে পারেননি তামিম, রুবেল!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 20:37:02

এশিয়া কাপ ক্রিকেটে খেলতে দলের সঙ্গে আরব আমিরাতে যেতে পারলেন না তামিম ইকবাল ও রুবেল হোসেন। এই দুই ক্রিকেটার সংযুক্ত আরব আমিরাতের ভিসাই পাননি! তাই দলের সঙ্গে তারা রোববার (৯ সেপ্টেম্বর) রাতের ফ্লাইটে যেতে পারেননি। শুধু এই দুজনই নয়, সফরসঙ্গী হিসেবে জাতীয় দলের সঙ্গে এই সফরে একসঙ্গে যেতে পারেননি ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও। তাদের সমস্যাও সেই একই-ভিসা মেলেনি!

রোববার (৯ সেপ্টেম্বর) দুপুরেই জানা যায় ভিসা না হওয়ায় দলের সঙ্গে যেতে পারছেন না ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। বিকালে জানা গেল দলের ক্রিকেটার তামিম ইকবাল ও রুবেল খানেরও ভিসা হয়নি! অথচ পুরো দলের খেলোয়াড় তালিকা অনেক আগেই টুর্নামেন্টের আয়োজক কমিটি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছে পাঠিয়ে দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিসিবি অবশ্য দলের দুজন ক্রিকেটার, ম্যানেজার এবং প্রধান নির্বাচকের এই ভিসা না পাওয়ার ব্যাপারকে বড় করে দেখতে রাজি নয়। বিসিবি’র প্রধান নির্বাহী নিজামুদ্দিন সুজন এই প্রসঙ্গে সাংবাদিকদের বলেন-‘এটা তেমন বড় কোন ইস্যু নয়। হয়তো বা টেকনিক্যাল কোন কারণে তারা ভিসা পাননি। আশা করছি দুই একদিনের মধ্যেই এই চারজনও ভিসা পেয়ে যাবেন। ভিসা পাওয়ার পরপরই তারা দুবাইয়ে রওয়ানা হবেন।’

দুবাইয়ের ভিসা না পাওয়ার বিষয়টি নাকি তেমন নতুন কিছু নয় বলে জানিয়েছে বিসিবি। এমন সমস্যা হতেই পারে।

ম্যানেজার খালেদ মাহমুদ সুজন দলের সঙ্গে যেতে না পারায় আপাতত এই সফরে জাতীয় দলের ট্রেইনার মারিও ভিলাভারায়ান ম্যানেজারের বাড়তি দায়িত্ব পালন করবেন।

১৪তম এশিয়া কাপে ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে।  

এ সম্পর্কিত আরও খবর