টসে জিতে সেমিতে মালদ্বীপ!

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 19:09:41

ফুটবলে এমন দৃশ্য সত্যিই বিরল। টস ভাগ্যে সেমিফাইনালে উঠে গেল মালদ্বীপ! এবারের সাফ চ্যাম্পিয়নশিপের বাইলজে এমন একটা নিয়ম ছিল। আর সেই নিয়মেই ম্যাচ হেরেও টস জিতে শেষ চারে। রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বি’গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে ২-০ গোলে হারায় ভারত। এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে উঠে গেল সর্বোচ্চ সাতবারের চ্যাম্পিয়নরা।

‘বি’ গ্রুপে মালদ্বীপ ও শ্রীলঙ্কা দুই দলই হেরেছে ভারতের কাছে। দুই দলই হজম করেছে ২টি করে গোল। তাদের পয়েন্ট সমান। আবার গোলগড়ও সমান। এ কারণেই টস করা হল। বঙ্গবন্ধু স্টেডিয়ামে দুই দলের অধিনায়ক হাত মেলালেন টসের আগে। সেই টস ভাগ্যে জয় হল মালদ্বীপের। ১ পয়েন্ট নিয়েই সেমিতে মালদ্বীপ! দুঃখজনক হলেও সত্য অন্য গ্রুপে ৬ পয়েন্ট পেয়েও দর্শক হয়ে গেল বাংলাদেশ।

রোববার ম্যাচের প্রথমার্ধেই দুই গোল করে জয় নিশ্চিত করে ফেলে ভারত। ৩৬তম মিনিটে নিখিল পূজারি এগিয়ে দেন দলকে। এরপর ৪৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মানবীর সিং। দু'জনই জাতীয় দলের হয়ে প্রথম গোল পেলেন। এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে ফেভারিটরা।

এদিকে এ’ গ্রুপ থেকে সাফ চ্যাম্পিয়নশিপের সেমিতে উঠেছে নেপাল ও পাকিস্তান। নেপাল গ্রুপ চ্যাম্পিয়ন। পাকিস্তান  রানার্সআপ। বাংলাদেশের বিপক্ষে ২-০ গোলে জিতে গ্রুপের সেরা হয় নেপাল।

 

এ সম্পর্কিত আরও খবর