বিসিবি প্রেসিডেন্টস কাপের জন্য লড়বেন তামিম-রিয়াদরা

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 22:37:20

১১ অক্টোবর থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তত্ত্বাবধানে ওয়ানডে সিরিজ। যেখানে ডাবল লিগ ভিত্তিতে লড়াইয়ে অংশ নেবে তিন দল। তিন দলের এ টুর্নামেন্টের নাম রাখা হয়েছে ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’।

বৃহস্পতিবার বিসিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন সুজন টুর্নামেন্টের নাম জানালেন। সঙ্গে বললেন, এই টুর্নামেন্টে কোনো স্পন্সর নিচ্ছেন না তারা।

বিসিবি’র প্রধান নির্বাহী জানাচ্ছিলেন, ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ নামে টুর্নামেন্টটি নামকরণ করা হয়েছে। বিসিবি’র নিজস্ব ব্যবস্থাপনায় সব সময় টুর্নামেন্ট আয়োজন করা হয়। সেখানে স্পন্সরও নেওয়া হয় । কিন্তু এ টুর্নামেন্টের জন্য স্পন্সর নেওয়ার কোনো পরিকল্পনা নেই।’

৫০ ওভারের ম্যাচে ডাবল লিগ পদ্ধতিতে হবে টুর্নামেন্ট। সব ম্যাচই দিবা-রাত্রির। থাকছে রিজার্ভ ডে। সব মিলিয়ে এই টুর্নামেন্টে খেলবেন ৪৫ ক্রিকেটার। টুর্নামেন্টে ‘তামিম একাদশের’ নেতৃত্বে তামিম ইকবাল। ‘মাহমুদউল্লাহ একাদশের’ নেতৃত্বে মাহমুদউল্লাহ রিয়াদ। ‘নাজমুল একাদশের’ নেতৃত্বে থাকবেন নাজমুল হোসেন শান্ত।

মিরপুরের শেরে-বাংলা স্টেডিয়ামে ডাবল লিগের প্রত্যেক ম্যাচই দিবা-রাত্রির। ম্যাচগুলোর লাইভ স্ট্রিমিং থাকবে। সঙ্গে ফাইনাল সরাসরি সম্প্রচার করা হবে টেলিভিশনে।

মাহমুদউল্লাহ ও নাজমুল একাদশের ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু আগামী ১১ অক্টোবর। ১৩ অক্টোবর দ্বিতীয় ম্যাচে তামিম একাদশের প্রতিপক্ষ মাহমুদউল্লাহ একাদশ। ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে ফাইনাল। মিরপুর শেরে-বাংলা স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে বেলা দেড়টায়।

টুর্নামেন্টের সূচি-

১১ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-শান্ত একাদশ

১৩ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-তামিম একাদশ

১৫ অক্টোবর: তামিম একাদশ-শান্ত একাদশ

১৭ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-শান্ত একাদশ

১৯ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-তামিম একাদশ

২১ অক্টোবর: তামিম একাদশ-শান্ত একাদশ

২৩ অক্টোবর: ফাইনাল

এ সম্পর্কিত আরও খবর