অস্ট্রেলিয়ান টেস্ট দলে আদিবাসী ক্রিকেটার

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 16:26:22

ব্যস্ত ক্রিকেট সূচিতে বিশ্রামের সুযোগটাও নেই। এশিয়া কাপ ক্রিকেট শেষেই আরেক মিশন পাকিস্তান ক্রিকেট দলের। অস্ট্রেলিয়ান সঙ্গে টেস্ট সিরিজ। তার আগে মঙ্গলবার ঘোষিত হল ১৫ সদস্যের অজি দল। দুই টেস্টের জন্য ঘোষিত সেই দলে নেই গ্লেন ম্যাক্সওয়েল ও পিটার হ্যান্ডসকম্ব। তবে দলে চমক হিসেবে জায়গা পেয়েছেন আদিবাসী ক্রিকেটার ব্রেন্ডন ডগেট।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় সেই সিরিজে অস্ট্রেলিয়া দলে আছেন অ্যারন ফিঞ্চ ও পিটার সিডল। প্রায় দুই বছর পর দলে ফিরেছেন সিডল। ৯৩ ওয়ানডে ও ৪২ টি-টুয়েন্টি ম্যাচ খেলার পর টেস্ট দলে জায়গা পেলেন ফিঞ্চ।

ক্রিকেট অস্ট্রেলিয়া দলে নতুন চমক রেখেছে। স্কোয়াডে আছেন পাঁচ নতুন জন। প্রথমবারের মতো টেস্ট দলে পেলেন অ্যারন ফিঞ্চ। সঙ্গে নতুন মুখ ট্রাভিস হেড, ব্রেন্ডন ডগেট, মার্নাস ল্যাবাসচাগনি ও মাইকেল নাসের।

তবে সবার নজরটা থাকবে ডগেটের দিকেই। কারণ তিনি অস্ট্রেলিয়ান প্রান্তিক অঞ্চল থেকে উঠে আসা এক ক্রিকেটার। ফেইথ থমাস আর জেসন গিলেস্পির পর তৃতীয় আদিবাসী হিসেবে টেস্ট ক্যাপ পড়ার অপেক্ষায় তিনি। ২৪ বছর বয়সী মিডিয়াম পেসার ডগেট ঘরোয়া ক্রিকেটে ভাল করার পুরস্কার পেয়েছেন।

৭ অক্টোবর শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ভেন্যু দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট আবুধাবিতে শুরু একই মাসের ১৬ তারিখে।

টেস্ট সিরিজ শেষে দুই দল মুখোমুখি ৩ ম্যাচ টি-টুয়েন্টি সিরিজে।

অস্ট্রেলিয়া টেস্ট দল-
টিম পেইন (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, ব্রেন্ডন ডগেট, অ্যারন ফিঞ্চ, ট্রাভিস হেড, জন হোলান্ড, উসমান খাজা, মার্নাস ল্যাবাসচাগনি, নাথান লায়ন, মিচেল মার্শ, শন মার্শ, মাইকেল নাসের, ম্যাট রেনশো, পিটার সিডল, মিচেল স্টার্ক।

এ সম্পর্কিত আরও খবর