শুরুর ধাক্কা সামলে তামিম ইকবাল একাদশ ২২১

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-24 04:08:42

টপঅর্ডারের প্রথম চার ব্যাটসম্যানের সম্মিলিত সংগ্রহ মাত্র ৪ রান। পরের চার ব্যাটসম্যানের যোগাড় ১৯৭। প্রথম চার উইকেটের পতন মাত্র ১৭ রানে। শেষের চারে যোগ হলো ২০২ রান!

একেই বলে বিপদের গর্ত থেকে উঠে দাড়ানো। শুরুতে তামিম ইকবাল, তানজিদ হাসান, আনামুল হক বিজয় ও মোহাম্মদ মিথুনের ব্যর্থতার পর দলকে টেনে তুলেন ইয়াসির আলী, মাহিদুল ইসলাম অঙ্কন, মোসাদ্দেক হোসেন সৈকত ও মোহাম্মদ সাইফুদ্দিন। এই চারের ব্যাটিংয়ের কল্যানে তামিম ইকবাল একাদশ অন্তত প্রতিপক্ষকে চ্যালেঞ্জ জানানোর মতো সঞ্চয় স্কোরবোর্ডে জমা করতে পারল। ১৭ রানে ৪ উইকেট হারানো দল ৫০ ওভার শেষে ৮ উইকেটে গিয়ে পৌছাল ২২১ রানে।

বিসিবি প্রেসিডেন্টস কাপে প্রথমবারের মতো খেলার সুযোগ পেয়ে ইয়াসির আলী রাব্বী ও মাহিদুল ইসলাম অঙ্কন জানিয়ে দিলেন টিকে থাকার জন্যই এসেছেন তারা। ইয়াসির আলীর ব্যাট হাসল ৬২ রানের হাফসেঞ্চুরিতে। সঙ্গী মাহিদুল ইসলাম অঙ্কন করলেন ১১০ বলে ৫৭ রানের কার্যকর ইনিংস। পঞ্চম উইকেট জুটিতে এই দুজনে যোগ করলেন ১১১ রান। ৮১ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় ইয়াসির রাব্বী ৬২ রান করে রানআউট হওয়ার পরে টুর্নামেন্টে প্রথমবারের মতো মোসাদ্দেক হোসেন সৈকত ব্যাট হাতে খোলস থেকে বের হলেন। ৩৯ বলে তার ৪০ রান দলের স্কোরকে দুশোর ওপরে নিয়ে গেল। শেষের দিকে মোহাম্মদ সাইফুদ্দিন ব্যাট হাতে জানিয়ে দিলেন অলরাউন্ডার হিসেবেই খেলতে এসেছেন তিনি। ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ২৯ বলে তার ৩৮ রান করেন সাইফুদ্দিন।

শুরুর স্পেলে দুর্দান্ত বোলিংয়ে রুবেল হোসেন কাঁপিয়ে দিয়েছিলেন তামিম ইকবাল একাদশের ইনিংস। ৫ ওভারের প্রথম স্পেলে রুবেল শিকার করেন ৩ উইকেট। এই সময় তিনি খরচ করেন মাত্র ৩ রান। মেডেন পান ৩টি ওভার! শেষ স্পেলেও রুবেল আরেকটি উইকেট পান। তার ম্যাচ বিশ্লেষণ ১০ ওভারে ৩ মেডেনসহ ৩৪ রানে ৪ উইকেট।

তামিম ইকবাল একাদশের ইনিংস ২২১ রানে শেষ হতেই মিরপুরে শুরু এক পশলা বৃষ্টি।

সংক্ষিপ্ত স্কোর: তামিম ইকবাল একাদশ: ২২১/৮ (৫০ ওভারে, তামিম ৯, ইয়াসির ৬২, অঙ্কন ৫৭, মোসাদ্দেক ৪০, সাইফুদ্দিন ৩৮, রুবেল ৪/৩৪)।

এ সম্পর্কিত আরও খবর