বাঁচা-মরার ম্যাচে বাঁচল মাহমুদউল্লাহ একাদশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-26 22:25:33

একেই বলে সামনে থেকে নেতৃত্ব দেয়া। অধিনায়কসুলভ দারুণ একটা ইনিংস খেলে দলকে জেতালেন মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচ জিতল তার একাদশ ৪ উইকেটে। আর এই জয়ের সঙ্গেই বিসিবি প্রেসিডেন্ট কাপ টুর্নামেন্টের ফাইনালে খেলার আশা টিকিয়ে রাখল তারা।

তামিম ইকবাল একাদশের ২২১ রানের জবাবে মাহমুদউল্লাহ রিয়াদের দল ৪৯.১ ওভারে ৪ উইকেট অক্ষত রেখে ম্যাচ জিতে নেয়। মাহমুদউল্লাহ রিয়াদ ৮৭ বলে ৬৭ রান করে দলের জয়ের নায়ক। জয়ের একেবারে কাছে এসে মোহাম্মদ সাইফুদ্দিনের বলে হুক শট খেলতে গিয়ে স্কয়ার লেগ বাউন্ডারিতে ক্যাচ আউট হন মাহমুদউল্লাহ। জয়ের বাকি ফিনিসিং টানেন নুরুল হাসান সোহান। জয়ের জন্য এক রান বাকি থাকতে সাব্বির রহমান বোল্ড হয়ে ফিরলেন মাত্র ৩ রান করে। টুর্নামেন্টে ব্যর্থ ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষ স্থানে আছে সাব্বির রহমানের নাম।

রান তাড়া করতে নেমে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশের শুরুটা মোটেও ভাল হয়নি। নাঈম শেখ ও লিটন দাস-দলের দুই ওপেনার সিঙ্গেল ডিজিটে ফিরে আসেন। মিডলঅর্ডারে দলের ব্যাটিং সামাল দেন মাহমুদুল হাসান ও ইমরুল কায়েস। মাহমুদুল হাসান ১০১ বলে ৫৮ রানের চমৎকার ইনিংস খেলেন। ইমরুল কায়েস ৫৫ বলে ৪৯ রান তুলে আউট হলেন।

তৃতীয় উইকেট জুটিতে এই দুজনের ৮৪ রান মাহমুদউল্লাহ রিয়াদের দলকে শুরুর বিপর্যয় থেকে রক্ষা করে। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ টুর্নামেন্টে তার দ্বিতীয় হাফসেঞ্চুরি দলকে জয়ের কাছে পৌছে দেন।

চার ম্যাচে দুই জয় নিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ এখন পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে। টুর্নামেন্টের দুই রাউন্ডে দু’বারই মাহমুদউল্লাহ রিয়াদ একাদশের কাছে হার মানে তামিম ইকবাল একাদশ।

তিন দলের এই টুর্নামেন্টে ২১ অক্টোবর গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে তামিম ইকবাল একাদশ ও নাজমুল একাদশ। ফাইনালে খেলতে হলে সেই ম্যাচে তামিম ইকবাল একাদশকে জিততেই হবে এবং সেই সঙ্গে রানরেটের স্বাস্থ্যও সমৃদ্ধ করতে হবে। সেই ম্যাচে তামিম ইকবাল একাদশ জিতলে তিন দলের সমান ৪ পয়েন্ট হবে। তখন রান রেটে এগিয়ে থাকা দুই দল ফাইনালে খেলবে।

সংক্ষিপ্ত স্কোর: তামিম ইকবাল একাদশ: ২২১/৮ (৫০ ওভারে, তামিম ৯, ইয়াসির ৬২, অঙ্কন ৫৭, মোসাদ্দেক ৪০, সাইফুদ্দিন ৩৮, রুবেল ৪/৩৪)। মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ: ২২২/৪ (৪৯.১ ওভারে, মাহমুদুল হাসান ৫৮, ইমরুল ৪৯, মাহমুদউল্লাহ ৬৭, সোহান ২৫*, সাইফুদ্দিন ৩/৪৯, মুস্তাফিজুর ১/৫৩)। ফল: মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ৪ উইকেটে জয়ী।

এ সম্পর্কিত আরও খবর