হাসপাতাল ছাড়লেন কপিল

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 03:06:10

গত কয়েকটা দিনই উৎকণ্ঠায় কেটেছে সতীর্থ, ভক্ত আর বন্ধুদের। এক সময়ের প্রিয় ক্রিকেটারটি যে হঠাৎ হৃদরোগে আক্রান্ত! অবশেষে স্বস্তির খবর মিলল। দুই দিন পর রোববার হাসপাতাল থেকে ছাড়া পেলেন কপিল দেব।

এর আগে শুক্রবার বুকের ব্যথা নিয়ে নয়াদিল্লির একটি হাসপাতালে ভর্তি হন ভারতের বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক। সাবেক এই ক্রিকেটারের এনজিওপ্লাস্টি করা হয়েছে।

হঠাৎ হৃদরোগে আক্রান্ত কপিলকে ভর্তি করা হয় নয়াদিল্লির ফোর্টিস এসকোর্টস হার্ট ইনস্টিটিউটে। এরপরই দ্রুত সেখানকার কার্ডিওলোজি ডিপার্টমেন্টের পরিচালক ড. মাথুর এনজিওপ্লাস্টি করেন ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়কের।

তার হৃদপিন্ডে ব্লক হওয়া ধমনীগুলো সারিয়ে তোলা হয়েছে। কপিল দেবকে নিয়ে এখন আর নেই কোন শঙ্কা। হাসিমুখেই বাড়িতে ফিরে গেলেন এই কিংবদন্তি ক্রিকেটার। 

তার আগে কপিল টুইটারে লিখেছিলেন, ‘আপনাদের ভালোবাসা আর উদ্বেগের জন্য ধন্যবাদ। আপনাদের শুভেচ্ছাবার্তায় আপ্লুত। সুস্থ হয়ে উঠছি।’

১৯৭৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট অভিষেক কপিল দেবের। ১৯৮৩ সালে লর্ডসে ভারত বিশ্বকাপ জিতে ইতিহাস গড়ে তার নেতৃত্বে। ১৯৭৮ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত খেলেছেন আন্তর্জাতিক ক্রিকেটে।

ভারতের হয়ে ১৩১ টেস্ট খেলে ব্যাট হাতে ৫,২৪৮ রান করেছেন কপিল। বল হাতে নেন ৪৩৪টি উইকেট। ২২৫টি ওয়ানডে খেলে ২৫৩টি উইকেটের সঙ্গে এই অলরাউন্ডার করেন ৩,৭৮৩ রান।

এ সম্পর্কিত আরও খবর