তাবিথকে হারিয়ে বাফুফের সহ সভাপতি মহিউদ্দিন

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 23:49:21

এবারও বেশ জমে উঠল লড়াই। উত্তেজনার কোন কমতি নেই। কিন্তু শেষ অব্দি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহসভাপতি পদে পুনরায় নির্বাচনে জয় মহিউদ্দিন আহমেদের। নির্বাচনে বাংলাদেশ আওয়ামী যুব লিগের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এবং ব্রাদার্স ইউনিয়নের ডাইরেক্টর ইনচার্জের মুখেই হাসি।

শনিবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে অনুষ্ঠিত সহসভাপতি পদে পুনরায় নির্বাচনে তাবিথ আউয়ালকে ৬৭-৬৩ ভোটে হারিয়েছেন মহিউদ্দিন।

গত ৩ অক্টোবর একই স্থানে বাফুফের ২১ পদে নির্বাচন হয়। যেখানে ২০ পদে ফয়সালা হলেও চার সহসভাপতির একটি পদে মহিউদ্দিন ও তাবিথপান সমান ৬৫ ভোট। তারপরই নির্বাচিত বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন দুজনের মধ্যে আবার ভোটের সিদ্ধান্ত দেন। সেই ভোটে শনিবার ১৩৯ ভোটারের মধ্যে ১৩০জন ভোট দিয়েছেন। ৩ অক্টোবরে নির্বাচনে ভোট দেন ১৩৬জন কাউন্সিলর।

সহ সভাপতি নির্বাচনটা অনেকাংশে আওয়ামী লিগ ও বিএনপি লড়াই হয়ে উঠে। এটা তো অনেকের জানা তাবিথ ঢাকা উত্তর সিটি করপোরেশনের গত দুটি নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রার্থী ছিলেন। আর মহিউদ্দিন তো আওয়ামী লীগের।

অবশ্য এই নির্বাচনে কম গেলেন না তাবিথ। তবে সেরা মহিউদ্দিনই। তার নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে শেষ হলো এবারের বাফুফের নির্বাচন।

নির্বাচিত হয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মহিউদ্দিন বলেন, ‘বাফুফে যে পরিকল্পনা করে এগোচ্ছে, আমি এর সঙ্গে যুক্ত থেকে ফুটবলের উন্নয়নে পাশে থাকব।’

এ সম্পর্কিত আরও খবর