৪৯ দল নিয়ে জেএফএ কাপ

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 08:07:59

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে জেএফএ (জাপান ফুটবল অ্যাসোসিয়েশন) কাপ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের আঞ্চলিক পর্ব। দেশের সাতটি ভেন্যুতে এই প্রতিযোগিতা শুরু হয়ে চলবে ১১ নভেম্বর অব্দি।

এবারের জেএফএ কাপের পাওয়ার স্পন্সর থাকছে ওয়ালটন গ্রুপ। সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে ওয়ালটন গ্রুপকে পাওয়ার স্পন্সর হিসেবে ঘোষণা করা হয়। এবার নিয়ে ষষ্ঠবারের মতো জেএফএ কাপের সঙ্গে যুক্ত হয়েছে ওয়ালটন গ্রুপ।

করোনাকালের এই দুঃসময়েও ৪৯টি দলের অংশগ্রহণে শুরু হচ্ছে নারী ট্যালেন্টহান্ট জেএফএ কাপ। গতবারের চেয়ে এবার ১০টি দল বেশি অংশ নিচ্ছে। প্রাথমিক পর্বে ৪৯টি দল ৭টি ভেন্যুতে খেলবে। নভেম্বরের শেষ দিকে চূড়ান্তপর্ব অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সাতটি ভেন্যু হলো দিনাজপুর জেলা স্টেডিয়াম, নওগাঁ জেলা স্টেডিয়াম, লক্ষ্মীপুর জেলা স্টেডিয়াম, মাদারীপুর জেলা স্টেডিয়াম, রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম-ময়মনসিংহ, বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম-মাগুরা ও কুষ্টিয়া জেলা স্টেডিয়াম।

চ্যাম্পিয়ন দলের জন্য ৫০ হাজার টাকা এবং রানার্স আপ দল পাবে ২৫ হাজার টাকা। এছাড়া অংশগ্রহণ ফিসহ আরো অনেক কিছুই থাকছে। ছাড়া ফেয়ার প্লে ট্রফি, টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ট্রফি, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ট্রফি, সেরা উদিয়মান খেলোয়াড়কে ট্রফি, সেরা আঞ্চলিক ভেন্যুকে ক্রেস্ট প্রদান করা হবে।

এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিটি দলকে দেওয়া হবে ২০ হাজার টাকা করে। ৭টি আঞ্চলিক ভেন্যুর প্রতিটিকে ৩০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে। আঞ্চলিক ভেন্যুর ৭টি চ্যাম্পিয়ন দলকে ট্রফি প্রদান করা হবে।

সোমবার সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাফুফের নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস) এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন), বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলিসহ অন্যরা।

এ সম্পর্কিত আরও খবর