শিরোপাতেই চোখ থাকছে মেয়েদের

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 12:22:55

এবার গ্রুপ পর্বে অনেকটাই সহজ প্রতিপক্ষ পেয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। সাফ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে ‘এ’ গ্রুপে মেয়েদের প্রতিপক্ষ নেপাল, পাকিস্তান ও ভুটান। গতবার গ্রুপ পর্বেই ভারতের সঙ্গে লড়তে হয়েছে তাদের।

বৃহস্পতিবার রাজধানীর আরামবাগে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে সাফ চ্যাম্পিয়নশিপের পঞ্চম আসরের ড্র অনুষ্ঠিত হয়েছে। ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে আছে মালদ্বীপ ও শ্রীলঙ্কা।

সাফ চ্যাম্পিয়নশিপ আগামী ১৭ ডিসেম্বর শুরু হতে পারে।

এই টুর্নামেন্টে বরাবরই ফেভারিট ভারত। টানা চারবার ট্রফি জিতেছে দলটি। বাংলাদেশ গতবার তাদের চ্যালেঞ্জ জানালেও ট্রফি জিততে পারেনি। ফাইনালে হার মানেন সাবিনা খাতুনরা। এবার সাফ চ্যাম্পিয়নশিপ কোথায় হবে তা ঠিক হয়নি। সম্ভাব্য ভেন্যু হিসেবে নেপাল ও শ্রীলঙ্কার নাম উঠে এসেছে।

বৃহস্পতিবার ড্র অনুষ্ঠান পরিচালনা করেন সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল। ছিলেন ভুটান ফুটবল ফেডারেশনের সহ সাধারণ সম্পাদক বিন্দু দর্জি ও বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ ।

মারিয়া মান্ডা, শামসুন্নাহাররা এবার ট্রফি নিয়েই ফিরতে চায় এবার। নারী দলের কোচ গোলাম রব্বানী ছোটন বৃহস্পতিবার গণমাধ্যমে জানালেন, ‘দুই বছর আগে আমাদের দলের মারিয়া, শামসুন্নাহারদের বয়স ছিল ১৩। তখন ওরা একেবারেই নতুন ছিল। এরপর গত দুই বছরে ক্যাম্পে ছিল। অনেক ম্যাচ খেলেছে। শিরোপাও জিতেছে। আমি ওদের নিয়ে আশাবাদী। ট্রফি নিয়েই এবার ফিরবে ওরা।’

২০১৬ সালে শিলিগুড়িতে ভারতের বিপক্ষে ফাইনালে সমান তালেই লড়েছিল বাংলাদেশ। কিন্তু পেনাল্টি গোলে হেরে রানার্স আপ হয় মারিয়া মান্ডার দল। এবার আক্ষেপ ঘুচাতে মাঠে নামবেন মেয়েরা।

এ সম্পর্কিত আরও খবর