অসুস্থ বাদল রায়ের জন্য মঙ্গল কামনা

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-31 23:05:44

টেলিফোনের ওপ্রান্ত থেকে কষ্টের কান্নাভেজা সুর শোনা গেল মাধুরী রায়ের-‘বাদল ভাল নেই! অসুখ ছড়িয়ে পড়েছে সারাদেহে। সবাইকে বলবেন প্রার্থনা করতে। যেন এবারো লড়াই জিতে ফিরে আসে সে।’

দেশের তারকা ফুটবলার বাদল রায় এখন হাসপাতালের বিছানায়। লিভার ক্যান্সার জটিলতায় অসুস্থ জাতীয় পুরুস্কারপ্রাপ্ত সাবেক এই ফুটবলার। করোনায় আক্রান্ত হয়েছিলেন কিছুদিন আগে। সেই জটিলতা কাটিয়েও উঠেছিলেন। মাঝে আবার বাফুফে সভাপতি পদে নির্বাচনের সিদ্ধান্তও নিয়েছিলেন। শেষপর্যন্ত সেই নির্বাচন থেকেও নিজেকে প্রত্যাহার করে নেন। কিন্তু ব্যালেট পেপারে ততক্ষনে নামটা তার রয়ে গেছে। বাফুফের সেই নির্বাচনেও ৪০ ভোট পান বাদল রায়।

তবে এখন জীবন-মৃত্যুর এই সন্ধিক্ষণ থেকে ফিরে আসতে তার অনেক প্রার্থনা প্রয়োজন। বাদল রায়ের সহধর্মিনী মাধুরী সেই প্রার্থনারই আহবান করেছেন।

বাবার স্বাস্থ্যেও সর্বশেষ অবস্থা শুনে অস্ট্রেলিয়া থেকে বাদল রায়ের মেয়ে এই করোনাকালে বিশেষ অনুমতি নিয়ে বাংলাদেশে এসেছেন। ডাক্তার মেয়ে বাবার দেখাশোনা করছেন।

লিভার ক্যান্সার শরীরের অভ্যন্তরীণ বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গে ক্রমশ ছড়িয়ে পড়ছে। আর তাই বায়োপসি করাও সম্ভব হচ্ছে না। শরীরের যে অর্গানগুলো এখনো অক্ষত আছে, চিকিৎসকরা সেটাকে ক্যান্সার সংক্রমণ থেকে রক্ষা করার জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কঠিন ব্যাধি শরীরকে যন্ত্রণায় কাহিল করে ফেললেও বাদল রায় ঠিকই লড়াই করে চলেছেন। চোখ খুলে প্রিয়জনকে কাছে দেখলে কি যেন বলতে চান। পিছিয়ে পড়েও ফুটবল মাঠে অনেক ম্যাচ জিতেছেন বাদল রায়। তেমন আরেকটা লড়াই এবার নিজের জন্যই জিততে চান দেশসেরা এই ফুটবলার।

সোমবার, ১৬ নভেম্বর স্কয়ার হাসপাতাল থেকে বাদল রায়কে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তরের চেষ্টা চলছে। এই রিপোর্ট লেখার সময় তার জন্য সেই হাসপাতালে কেবিনের ব্যবস্থা করা যায়নি।

এ সম্পর্কিত আরও খবর