খেলার মধ্যেই দর্শকের মাঠে প্রবেশ, সেলফি তোলার চেষ্টা!

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 17:56:42

খেলা চলাকালে মাঠে দর্শকের প্রবেশ নতুন কোন ঘটনা নয়। তবে নতুন ঘটনা হলো খেলা চলাকালে মাঠে ঢুকে খেলোয়াড়ের সঙ্গে সেলফি তোলার ইচ্ছে! তেমনই কাণ্ড ঘটিয়েছেন মঙ্গলবার, ১৭ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এক বাংলাদেশি দর্শক।

বাংলাদেশ-নেপালের প্রীতি ম্যাচ চলাকালে ৭৩ মিনিটের সময় সেই দর্শক হঠাৎ করেই নিরাপত্তার বেড়া টপকে মাঠে ঢুকে পড়েন। কাছে থাকা বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়ার দিকে দৌড়ে ছুটে যান তিনি। জামাল ভূঁইয়ার কাছে গিয়ে নিজের হাতে থাকা মোবাইল ফোন দিয়ে সেই দর্শক সেলফি তোলার চেষ্টা চালান।

পুরো ঘটনার আকস্মিকতায় মাঠের খেলোয়াড়রাও হতভম্ব হয়ে যান। রেফারি ছুটে আসেন। জামাল ভূঁইয়া এমন পরিস্থিতিতে ঠিক কি করবেন-বুঝে উঠতে পারছিলেন না। উপায় না দেখে তিনি সেই দর্শকের সেলফি তোলার ভঙ্গিতে সাড়াও দিলেন।

দর্শককে মাঠ থেকে বের করে নেয় পুলিশ

কিন্তু ততক্ষণে মাঠের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ছুটে এসেছে। চারদিক থেকে সেই দর্শককে ধরে টেনে হিঁচড়ে মাঠের বাইরে নিয়ে আসা হয়। বাংলাদেশ অধিনায়কের সঙ্গে তার আর সেলফি তোলা হলো না। বাকি খেলা দেখার সুযোগও আর হলো না। পুলিশ তাকে আটক করে রাখে।

প্রশ্ন হলো ফিফা প্রীতি ম্যাচে মাঠের নিরাপত্তা ব্যবস্থা কেন এমন টিলেঢালা হবে? কেন নিরাপত্তা বলয় টপকে অনায়াসে দর্শক মাঠে ঢুকে পড়বে? সেই দর্শক তো মাঠের খেলোয়াড়দের আহতও করতে পারতেন!

এ সম্পর্কিত আরও খবর