তোরেসের হ্যাটট্রিক, উড়ল স্পেন

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 12:25:39

আগের দুই ম্যাচে ব্যর্থতার পর জয়ের কোন বিকল্পই ছিল না। দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল স্পেনের। শেষ অব্দি ইউক্রেনের কাছে হার, সুইজারল্যান্ডের বিপক্ষে ড্রয়ের ধাক্কা সামলে জয়ে ফিরল স্প্যানিশ ফুটবল দল।

ফেররান তোরসের দুর্দান্ত হ্যাটট্রিকে জার্মানিকে উড়িয়ে নেশন্স লিগের শিরোপা লড়াইয়ে টিকে থাকল স্পেন। লুইস এনরিকের দল সেভিয়ায় মঙ্গলবার তুলে নেয় ৬-০ গোলের সহজ জয়। এদিন রাতে ড্র করলেই লক্ষ্য পূরণ হতো জার্মানির। কিন্তু ‘এ’ লিগের ৪ নম্বর গ্রুপের ফাইনালসে ওঠার লড়াইয়ে তাদের পাত্তা দেয়নি স্পেন।

ম্যাচে তোরেসের ৩ গোল। অন্য তিন গোলদাতা আলভারো মোরাতা, রদ্রি ও মিকেল ওইয়ারসাবাল।

প্রতিযোগিতামূলক ফুটবলে জার্মানির এটাই সবচেয়ে বড় ব্যবধানে হার।

এ অবস্থায় ৬ ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে পরবর্তী পর্বে চলে গেল স্পেন। দুই জয় ও তিন ড্রয়ে জার্মানির অর্জন ৯ পয়েন্ট। এক ম্যাচ করে কম খেলে ইউক্রেন ৬ ও সুইজারল্যান্ডের পয়েন্ট ৩।

এদিকে প্যারিসে মঙ্গলবার রাতে নেশন্স লিগের ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের শেষ রাউন্ডে সুইডেনের বিপক্ষে ৪-২ গোলে জিতল  ফ্রান্স। অবশ্য আগেই আসরের ফাইনালস নিশ্চিত করেছে তারা। আর এই হারে পরের আসরে ‘বি’ লিগে নেমে গেলো সুইডেন।

জোড়া গোল করেন অলিভিয়ে জিরুদ। অন্য দুটি বাঁজামাঁ পাভার্দ ও কিংসলে কোমানের।

ফ্রান্সের ছয় ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট। ক্রোয়েশিয়ার মাঠে ৩-২ গোলে জেতা পর্তুগাল ১৩ পয়েন্ট নিয়ে রয়েছে দুইয়ে। ক্রোয়েশিয়া ও সুইডেন দুই দলেরই অর্জন সমান ৩ পয়েন্ট।

এ সম্পর্কিত আরও খবর