সিলেটে টাইগার যুবাদের ক্যাম্প

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-01 02:06:52

করোনাভাইরাস শঙ্কা কাটিয়ে ফের মাঠে ফিরছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা। এবার  সিলেটে বসছে ৩১ যুব ক্রিকেটারের অনুশীলন ক্যাম্প। দুই সপ্তাহের ক্যাম্প চলবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

সিলেটে হোটেল ও আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জৈব-সুরক্ষা বলয় তৈরি করে চলবে এ ক্যাম্প। তার আগে বৃহস্পতিবার মিরপুর স্টেডিয়াম সংলগ্ন ক্রীড়া পল্লীতে একত্র হবেন ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা। শনিবার তাদের কোভিড পরীক্ষা হবে। নেগেটিভ হওয়া ক্রিকেটাররা রোববার সড়কপথে সিলেট যাবেন। শহরের হোটেল ফরচুনে উঠবেন তারা।

আগামী সোমবার শুরু হবে অনুশীলন পর্ব। দুই সপ্তাহের অনুশীলন ক্যাম্প চলার সময় নিজেদের মধ্যে পাঁচটি একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা। ২৫, ২৭, ৩০ নভেম্বর, ২ ও ৪ ডিসেম্বর পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এর আগে গত আগস্টে ৪৬ জন ক্রিকেটার নিয়ে বিকেএসপিতে শুরু হয় অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প। তারপর স্কিল ক্যাম্পের দলে ডাকা হয় ২৮ জনকে। তখনই ক্যাম্প চলার সময় ক্রিকেটার ও কোচিং স্টাফের সদস্য মিলিয়ে প্রায় ১৫ জনের নানারকম উপসর্গ দেখা দেয়। গত মাসের মাঝামাঝি ক্যাম্প স্থগিত করে দেওয়া হয়।

এ অবস্থায় ক্যাম্পে ডাকা হয়েছে ৩১ জন ক্রিকেটারকে। ২০২২ সালে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপকে সামনে রেখে গড়া হচ্ছে এই দল।

অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা-

ওপেনার: মোহাম্মদ ইমন আলী, ইফতেখার হোসেন ইফতি, মোহাম্মদ হাবিবুর শেখ মুন্না, মোহাম্মদ প্রান্তিক নওরোজ নাবিল, নাঈম আহমেদ।

মিডল অর্ডার ব্যাটসম্যান: মোহাম্মদ সাকিব শাহরিয়ার, মোহাম্মদ সোহাগ আলী, এস এম মেহরোব হাসান, আব্দুল্লাহ আল মামুন, মোহাম্মদ খালিদ হাসান, আইছ মোল্লা, মোহাম্মদ আশরাফুল হাসান রিশাদ খান, তৌহিদুল ইসলাম ফেরদৌস।

অলরাউন্ডার: মোহাম্মদ মিসবাহ আহমেদ সানা, মাকসুদুর রহমান, মোহাম্মদ গোলাম কিবরিয়া, মাহফুজুর রহমান রাব্বি, মোহাম্মদ জিল্লুর রহমান, মোহাম্মদ জাকারিয়া ইসলাম শান্ত।

পেসার: মোহাম্মদ মুশফিক হাসান, আরিফ আহমেদ অনিক, মোহাম্মদ বায়েজিদ মিয়া রোমান, মোহাম্মদ আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, রিপন মন্ডল, মোহাম্মদ মুস্তাকিম মিয়া।

স্পিনার: আহসান হাবিব লিওন, নাঈমুর রহমান নয়ন, মোহাম্মদ আশরাফুল ইসলাম সিয়াম, শামসুর ইসলাম ইপন, শায়ান আহমেদ চৌধুরী।

এ সম্পর্কিত আরও খবর