কোচ জেমিকে ছাড়াই কাতার সফরে ফুটবল দল

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-26 07:03:57

খেলোয়াড়-কোচ-কর্মকর্তা, সবমিলিয়ে সংখ্যা ২৫। কিন্তু এই দলে হেড কোচই নেই! হেড কোচ জেমি ডেকে ছাড়াই কাতার গেল ফুটবল দল। করোনাভাইরাসে পজিটিভ জেমি ডে এখন ঢাকায় চিকিৎসায়, বিশ্রামে। তাকে ছাড়াই বৃহস্পতিবার, ১৯ নভেম্বরের সকালে দোহাগামী বিমানে চড়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

কাতারের রাজধানী দোহায় বাংলাদেশ আগামী ৪ ডিসেম্বর ফিফা বিশ্বকাপ বাছাই পর্বে লড়বে স্বাগতিকদের বিরুদ্ধে। দোহায় পৌঁছানোর পর প্রথমদিন বাংলাদেশ দল কোয়ারেন্টিনে থাকবে। ২২ নভেম্বর থেকে দলের অনুশীলন শুরু হবে। যেহেতু সফর লম্বা, তাই এই সময়ের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী ২৫ ও ২৮ নভেম্বর কাতারের স্থানীয় কোন ফুটবল দলের বিপক্ষে হবে এই প্রস্তুতি ম্যাচ।

করোনাকালের এই সময়টায় দীর্ঘ ৯ মাস পরে বাংলাদেশ চলতি নভেম্বরে ফুটবল ম্যাচে অংশ নেয়। বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত দুই ম্যাচ সিরিজের প্রীতি ম্যাচে নেপালের বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সেই সিরিজ জিতে বাংলাদেশ ১-০ ব্যবধানে। ১৩ নভেম্বর সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ জয় ২-০ গোলে। ১৭ নভেম্বর দ্বিতীয় এবং শেষ ম্যাচ গোলশূন্য ড্র হয়।

তবে সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে বাংলাদেশ কোচ জেমি ডে করোনা টেস্টে পজিটিভ হন। সেই ধাক্কায় জেমি ডে কাতারে ফিফা বাছাই পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচেও দলের সঙ্গে থাকতে পারছেন না।

বাংলাদেশ ফুটবল দলের আরেক খেলোয়াড় মঞ্জুরুল ইসলামও করোনায় আক্রান্ত হয়েছেন। কাতার সফর থেকে তার নামও কাটা পড়েছে। আর স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন সফরটা মিস করেছেন ইনজুরির কারণে।

এ সম্পর্কিত আরও খবর