যে ম্যাচে ‘জয়ী’ টাইগার সমর্থকরাও

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 06:09:14

মাঠের পারফরম্যান্স আর বীরত্বে ক্রিকেট বিশ্বের মন জয় করেছেন মুশফিক-তামিমরা। আর গ্যালারিতে অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করলেন প্রবাসী বাংলাদেশিরা। শনিবার রাতে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচ শেষ হতেই দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্যালারি পরিস্কার করতে শুরু করেন তারা। গোটা ম্যাচে জমা হওয়া ময়লা নিজেদের হাতে পরিস্কার করেন।

এই ঘটনা রাশিয়া বিশ্বকাপের স্মৃতিটাই জাগিয়ে দিল। যেখানে জাপানের দর্শকরা প্রতিটি ম্যাচ শেষে নিজেরাই গ্যালারিতে জমে থাকা আবর্জনা নিজেরাই পরিস্কার করে মাঠ ছেড়েছিলেন। এনিয়ে প্রশংসিতও হয়েছিলেন তারা।

এবার দুবাইয়ে অনন্য এই দৃষ্টান্ত স্থাপন করলেন বাংলাদেশী ক্রিকেটপ্রেমীরা। অন্তর্জালে তাদের সেই কাজের প্রশংসাও জুটছে। সবাই তামিম-মুশফিকদের সঙ্গে বাংলাদেশের দর্শকদেরও বন্দনায় মেতেছেন।

শনিবার দুবাইয়ের শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৭ রানের সেই জয়ের পর আনন্দ করে মাঠ ছাড়ার আগে প্রবাসী বাঙালিরা গ্যালারি পরিষ্কারের ইতিবাচক কাজটি করেন। তার আগে ম্যাচের পুরোটা জুড়েই টাইগার দলকে উৎসাহ দিয়ে গেছেন তারা। ৪৩ ডিগ্রি তাপমাত্রার কষ্ট সহ্য করে ‘বাংলাদেশ, 'বাংলাদেশ’ স্লোগানে মুখরিত করে রাখে দুবাই স্টেডিয়াম।



গ্যালারি পরিস্কার করে উদাহরন তৈরি করা সেই বাংলাদেশীদের যুবকদের পরিচয় অবশ্য জানা যায়নি। তবে তাদের টি-শার্টে লেখা ছিল 'চট্টগ্রাম টাইগারস'।



ম্যাচ জিতে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও মাতেন দর্শকদের প্রশংসায়। শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে এই জয়টা তিনি উৎসর্গ করেন প্রবাসী বাঙালিদের। পুরস্কার প্রদান মঞ্চে মাশরাফি বাংলায় বলেন, ‘আপনারা যেভাবে আমাদের সমর্থন করতে আসলেন, এটা সত্যিই অবিশ্বাস্য। এই জয়টা আপনাদের জন্য। সকল প্রবাসী বাঙালিদের অনেক ধন্যবাদ। এশিয়া কাপের বাকি সময়েও এমন সমর্থন প্রয়োজন আমাদের।’



গ্যালারিতে প্রবাসী বাংলাদেশিদের সমর্থন দেখে মনে হয়েছে খেলাটা দুবাইয়ে নয়, হচ্ছে মিরপুরের শেরেবাংলায়! ম্যাচে শুধু মাশরাফিরাই জিতেন নি, জিতেছেন টাইগার সমর্থকরাও!

এ সম্পর্কিত আরও খবর