হংকং আটকে গেল ১১৬ রানে

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 09:31:41

ম্যাচ শুরুর আগেই বলাবলি চলছিল পাকিস্তানের তেজি বোলিং আক্রমণের সামনে বেশিদুর যেতে পারবে না হংকং। সেই ধারণা সঠিক প্রমান হল। ৫০ ওভারের ম্যাচে হংকংয়ের ইনিংস শেষ হয়ে গেল মাত্র ৩৭.১ ওভারে। গুটিয়ে গেল মাত্র ১১৬ রানে।

দুবাইয়ে এশিয়া কাপের দ্বিতীয় এই ম্যাচে পাকিস্তানের বোলিংয়ের সামনে এক অর্থে দাড়াতেই পারেনি হংকংয়ের ব্যাটম্যানরা।

টসে জিতে হংকং ব্যাট করতে নেমে সেই যে বিপদে পড়ল, আর সেখান থেকে বেরুতে পারল না। ওপেনিং জুটি ১৭ রানে ভাঙ্গার পরই হংকংয়ের ব্যাটসম্যানদের ড্রেসিংরুমে আসা-যাওয়ার শুরু। দলের স্কোর ৫০ রান পুরো হওয়ার আগেই প্রথম পাঁচ ব্যাটসম্যান আউট। পাকিস্তানের পেস এবং স্পিনের সামনের হংকংয়ের ব্যাটসম্যানরা দাড়াতেই পারেনি। বাঁহাতি পেসার উসমান খান দলের সেরা বোলিং পারফরমেন্স দেখান। ৭.৩ ওভারে মাত্র ১৯ রানে ৩ উইকেট পান এই ফাস্ট বোলার। আরেক পেসার হাসান আলীর বোলিংয়ের সামনেও ভীষণ অসহায় দেখায় হংকংয়ের ব্যাটসম্যানদের। ১৯ রান খরচায় হাসান আলী ২ উইকেট পান। লেগস্পিনার শাদাব খানও উইকেট শিকারে মেতে উঠেন। ৮ ওভারে ৩১ রান দিয়ে তিনি তুলে নেন ২ উইকেট।
হংকংয়ের মিডলঅর্ডার ব্যাটসম্যান কিঞ্চিত শাহ (২৭) ও আইজাজ খান (২৬) ব্যাট হাতে প্রতিরোধ গড়ার চেষ্টা চালান। কিন্তু দলের বাকিদের কাছ থেকে সহায়তা যে পেলেন না। হংকংয়ের সাতজন ব্যাটসম্যান এই ম্যাচে ডাবল ফিগারেই যেতে পারেননি।

মাত্র ৩৭.১ ওভারে হংকংয়ের ইনিংস শেষ হয়ে যাওয়ায় লাঞ্চের নির্ধারিত সময়ের আগেই লক্ষ্যমাত্রা তাড়া করতে ব্যাটিংয়ে নেমে পড়ে পাকিস্তান।
সংক্ষিপ্ত স্কোর: ১১৬/১০ (৩৭.১ ওভারে, নিজাকাত ১৩, অংশুমান ১৯, কিঞ্চিত শাহ ২৬, আইজাজ ২৭, উসমান ৩/১৯, হাসান আলী ২/১৯, শাদাব ২/৩১)

এ সম্পর্কিত আরও খবর