ট্রফি ত্রিনবাগো নাইট রাইডার্সের, উচ্ছ্বসিত শাহরুখ

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 21:49:29

ফের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ট্রফি জয়ের আনন্দে মাতল ত্রিনবাগো নাইট রাইডার্স। টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে বলিউড সুপার স্টার শাহরুখ খানের দল।

বাংলাদেশ সময় সোমবার সকালে গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে ৮ উইকেটে হারিয়ে শ্রেষ্টত্ব ধরে রেখেছে ত্রিনবাগো।

এনিয়ে তৃতীয়বারের মতো সিপিএলের ট্রফি জিতল শাহরুখ খানের দল।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে শিরোপা নির্ধারনী ম্যাচে টস ভাগ্য ছিল স্বাগতিকদের পক্ষে। তারা প্রথমে ব্যাটিংয়ে পাঠায় গায়ানাকে। অতিথিরা ৯ উইকেট হারিয়ে তুলে ১৪৭ রান। জবাব দিতে নেমে একেবারে অনায়াসে ১৫ বল হাতে রেখে ৮ উইকেটের জয় তুলে নেয় ত্রিনবাগো।

২০ ওভারের এই লড়াইয়ে গায়ানা চ্যালেঞ্জিং স্কোর করতে পারেনি। শুরু থেকেই ছিল উইকেট পতনের মিছিল। তারপর আর ঘুরে দাঁড়ানো হয়নি। তারই মধ্যে যা একটু লড়লেন লুক রনকি। ৩৫ বলে তিনি তুলেন ৬ চার ও ১ ছক্কায় ৪৪ রান।

জেসন মোহাম্মদ ২৪ আর অন্যরা উইকেটে আসা-যাওয়ার খেলাতেই ছিলেন ব্যস্ত। ত্রিনবাগোর স্পিনার খেরি পিয়েরি ২৯ রানে নেন ৩ উইকেট। ব্রাভো তুলে নেন ২ উইকেট।

জবাব দিতে নেনে শুরু থেকেই ঠিক পথে ছিল ত্রিনবাগো। দুই ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম ও দিনেশ রামদিন (৩০ বলে ২৪) উদ্বোধনী জুটিতে করেন ৫২ রান। এরমধ্যে ম্যাককালাম ২৪ বলে ৩৯ রান তুলে ধরেন সাজঘরের পথ।

কলিন মুনরো ৩৯ বলে ৬৮ রানের ঝড়ো এক ইনিংস খেলেন। তার ইনিংসে ছিল ৬ চার ও ৩ ছক্কার সমাহার। এবারের সিপিএলে শুরু থেকে ব্যাটে দাপট ছিল তার। সব মিলিয়ে করেন ৫৬৭ রান। সিপিএলে এক মৌসুমে সর্বোচ্চ রান তুলে টুর্নামেন্টের সেরা তিনিই।

টানা দুই সিপিএল জয়ের আনন্দে ভাসছেন ত্রিনবাগোর ফ্রাঞ্চাইজি শাহরুখ খান। যদিও শিরোপা আনন্দে সামিল হতে পারেন নি তিনি। তবে টুইটারে ঠিকই দলের ক্রিকেটারদের অভিনন্দিত করেছেন বলিউড বাদশাহ!

এ সম্পর্কিত আরও খবর