বাহরাইনের জালে মেয়েদের গোল উৎসব

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 21:03:00

বাংলাদেশ ১০ : বাহরাইন ০

প্রতিপক্ষের পোস্টে গোল উৎসব করাটা যেন অভ্যাসে দাঁড়িয়েছে বাংলাদেশের নারী ফুটবলারদের। এবার এএফসি অনূর্ধ্ব–১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বেও মারিয়া মান্ডার দল সেই ধারাবাহিকতা ধরে রাখল। বাহরাইনকে রীতিমতো উড়িয়ে দিয়ে ১০-০ গোলে জিতেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

বিস্ময়কর হলেও সত্য ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৩২ ধাপ এগিয়ে বাহরাইন। তাদের বিপক্ষেই বাংলাদেশের মেয়েরা বল পায়ে ঝড় তুলল।

সোমবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশের পক্ষে জোড়া গোল করেন আনুচিং মোগিনি, মারিয়া মান্ডা আর শামসুন্নাহার জুনিয়র। একটি করে গোল করেছেন- সাজেদা খাতুন, শামসুন্নাহার সিনিয়র, আনাই মোগিনি ও তহুরা খাতুন।

মেয়েদের ফুটবলে এবারই প্রথম বাহরাইনের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। আর সেই প্রথম ম্যাচটাই মনে রাখার মতো হয়েছে। গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা শুরুতেই বাজিমাত করল। ম্যাচের ১২তম মিনিটে শুরু হয় গোল উৎসব। দলকে এগিয়ে দেন আনাই মোগনি।

তারপর আর গোল উৎসব থামেনি। ১৬তম মিনিটে ব্যবধানটা দ্বিগুণ করেন মারিয়া মান্ডা। বাংলাদেশের ফুটবলারদের আক্রমনে রীতিমতো দিশেহারা হয়ে পড়ে বাহরাইনের মেয়েরা। ১৯তম মিনিটে আনুচিংয়ের গোল আরো স্বস্তি এনে দেয় (৩-০)।

৩৫তম মিনিটে গোলদাতা আনুচিং। ঋতুপর্ণা চাকমার শট প্রতিপক্ষের গোলকিপার ফিরিয়ে দিলে ভুল করেন নি তিনি। তুলে নেন ম্যাচে নিজের দ্বিতীয় গোল। তারপর শামসুন্নাহার জুনিয়র আরো এগিয়ে দেন দলকে (৫-০)।৫৫তম মিনিটে সাজেদার গোলে অবশ্য সতীর্থ আঁখি খাতুনেরও অবদান আছে। তার বাড়ানো পাসেই গোল উৎসবে সামিল হন বদলী হিসেবে মাঠে নামা এই ফুটবলার। ৫৮ মিনিটে ফের শামসুন্নাহার জুনিয়রের গোল (৭-০)। পেনাল্টি থেকে গোল করেন তিনি।

৭১তম মিনিটে অসহায় বাহরাইনের জালে বল পাঠান অধিনায়ক মারিয়া। আর শেষ গোলটি করেন তহুরা।

২০১৬ সালে ঢাকায় অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্বে উঠেছিল বাংলাদেশ। এবারো চ্যাম্পিয়নের মতোই যাত্রা হল মেয়েদের। বুধবার গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ লেবানন।

এ সম্পর্কিত আরও খবর