পাকিস্তানের বিপক্ষে সৌরভের বাজি ভারত, তবে...

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 10:48:52

এশিয়া কাপের যে ম্যাচটাকে ঘিরে সবচেয়ে বেশি আলোচনা সেই ভারত-পাকিস্তান মহারণ বুধবার। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে লড়বে দুই চির প্রতিদ্ধন্দী। তার আগে অবশ্য মঙ্গলবার বিকেলে ‘ওয়ার্মআপ’ হিসেবে হংকংয়ের সঙ্গে লড়বে ভারত। প্রতিবেশী দেশটির সঙ্গে লড়াইয়ের আগে এক কথায় গ্রুপ পর্বের ম্যাচটি তো ওয়ার্মআপই।

বিরাট কোহলিকে ছাড়াই পাকিস্তানের সঙ্গে লড়বে ভারত। তবে রোহিত শর্মার নেতৃত্বে খেলা দলটাকেই এগিয়ে রাখছেন বিশ্লেষকরা। বিশেষ করে ভারতীয় সাবেক ক্রিকেটাররা নিজেদের দলের পক্ষেই ধরছেন বাজি।

কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির ফেভারিট ভারত। তবে ম্যাচটা ফিফটি-ফিফটি বলছেন তিনি। মানে জমজমাট লড়াইয়ের গন্ধ পাচ্ছেন তিনি। প্রিন্স অব ক্যালকাটা জানাচ্ছিলেন, ‘দেখুন, আমার মতে বুধবার দুবাইয়ে ভারত-পাকিস্তান ফিফটি-ফিফটি লড়াই হবে। বিরাট কোহলি নেই, এটা কোনও সমস্যা হবে না। পাকিস্তান উন্নতি করছে কিন্তু সব মিলিয়ে আমার চোখে ভারতই সেরা দল।’

এশিয়া কাপে এর আগে ভারত-পাকিস্তান ১২ বার মুখোমুখি হয়েছে। যেখানে ৬ বার জিতেছে ভারত। আর ৫ বার পাকিস্তান।

এবার পাকিস্তানের সামনে আছে ভারতকে ছুঁয়ে ফেলার সুযোগ। এমনিতে এবারের এশিয়া কাপের আয়োজক ভারত হলেও সংযুক্ত আরব আমিরাত সরফরাজ আহমেদদের হোম গ্রাউন্ড। এখানে হার শব্দটাকে অভিধান থেকে সরিয়ে ফেলেছে তারা। সন্দেহ নেই দুবাইয়ের গরমে তারাই ফেভারিট।

পাশাপাশি কিছুদিন আগেই ইংল্যান্ড থেকে বাজে অভিজ্ঞতা নিয়ে ফিরেছে ভারত৷ ওয়ানডে-টেস্ট দুটো সিরিজই হেরেছে দল। তার রেশ থাকতেই নামছে এশিয়া কাপে। তবে নতুন মিশনে নেতৃত্বে থাকা রোহিত শর্মা জানাচ্ছিলেন, ‘এর আগেও একটা সিরিজে ভারতের নেতৃত্বে ছিলাম। তবে এবার এশিয়া কাপে অনেক দায়িত্ব। কিছুটা নার্ভাস কিছুটা রোমাঞ্চিতও আমি।’ 

এ সম্পর্কিত আরও খবর