অফিসিয়ালের বর্ণবাদী আচরণে স্থগিত নেইমারদের ম্যাচ!

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 01:06:13

মঙ্গলবার রাতেই শেষ হওয়ার কথা ছিল প্যারিস সেন্ট জার্মেই’র চ্যাম্পিয়নস লিগের ম্যাচ। ভাগ্য নির্ধারণ হওয়ার কথা ছিল গ্রুপের। কে হচ্ছে গ্রুপ সেরা। পিএসজি নাকি আরবি লিপজিগ। কিন্তু সেটা আর হলো কোথায়!

ইস্তাম্বুল বাসাকসেহিরের বিপক্ষে পিএসজির ম্যাচের গল্প যে এখনো শেষ হয়নি। মঙ্গলবার রাতে ম্যাচ শুরু হওয়ার ১৪ মিনিটের মাথায় স্থগিত হয়ে যায় খেলা। চতুর্থ ম্যাচ অফিসিয়ালের বর্ণবাদী আচরণের কারণে থেমে গেছে ম্যাচ। সফরকারী ইস্তাম্বুলের কৃষ্ণাঙ্গ এক ব্যাকরুম স্টাফকে বর্ণবাদী গালাগাল দিয়েছিলেন ওই অফিসিয়াল। এজন্যই খেলা স্থগিত হয়ে যাওয়ার মতো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে।

খবরটা একটু অবাক করার মতোই! সাধারণত দর্শক বা ক্লাব স্টাফ বা ফুটবলারদের বিরুদ্ধে উঠে বর্ণবাদী আচরণের অভিযোগ। কিন্তু এ ম্যাচটি সাক্ষী হলো ভিন্ন ঘটনার। অভিযোগ উঠল একজন অফিসিয়ালের বিরুদ্ধে।

ইস্তাম্বুল অভিযোগ করেছে, চতুর্থ ম্যাচ অফিসিয়াল সেবাস্তিয়ান কলতেসকুর বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন তাদের সহকারী কোচ পিয়েরে উইবো। ক্যামেরুনের সাবেক এ ফুটবলার টাচলাইনে বাদানুবাদে জড়িয়ে পড়ায় লাল কার্ডও দেখেছেন।

খেলা বন্ধ, মাঠে ফুটবলার, স্টাফ ও অফিসিয়ালদের জটলা

অতিথি ইস্তাম্বুলের খেলোয়াড়রা এর প্রতিবাদে মাঠ থেকে বেরিয়ে যায়। দেখাদেখি তাদের পথ অনুসরণ করে স্বাগতিক পিএসজি’র ফুটবলাররাও।

‘এইচ’ গ্রুপের ম্যাচের ১৪ মিনিট না যেতেই থেমে যায় খেলা। ম্যাচটি এখনো পর্যন্ত গোল শূন্য। আজ বুধবার (৯ ডিসেম্বর) রাত ১১টা ৫৫ মিনিটে ১৪ মিনিট থেকে পার্ক দেস প্রিন্সেসে ফের শুরু হচ্ছে ম্যাচটি।

ঘটনার প্রতিবাদে মাঠ ছেড়ে ড্রেসিংরুমে ফিরছেন দুদলের খেলোয়াড়রা

তবে ম্যাচের দায়িত্ব দেওয়া হয়েছে নতুন অফিসিয়ালদের। আজ ম্যাচের রেফারির দায়িত্বে থাকছেন ডাচম্যান ড্যানি ম্যাকেলি। তার স্বদেশী মারিও দিকস ও পোল্যান্ডের মারচিম বোনিয়েক থাকছেন সহকারী রেফারি হিসেবে। পোল্যান্ডের বারতোস্ক ফ্রানকোস্কি পেয়েছেন চতুর্থ অফিসিয়ালের দায়িত্ব।

আরবি লিপজিগের কাছে ম্যানচেস্টার ইউনাইটেড হেরে যাওয়ায় ইতোমধ্যে নকআউট পর্বে উঠে গেছে পিএসজি। সুতরাং ম্যাচের ফল নিয়ে আর কোনো ভয় নেই তাদের। লড়াইটা এখন কেবল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার।

এ সম্পর্কিত আরও খবর